রুমায় নারী ও শিশু উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

বান্দরবানের রুমায় শিশু ও নারী উন্নয়নে জেলা তথ্য অফিসের আয়োজনে দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) রুমা সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

“সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলুন- করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধ করুন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে তথ্য গণযোগাযোগ অধিদপ্তরের বাস্তবায়নাধীন “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের অধীনে ২০২০-২১অর্থবছরের জিওবি খাতের প্রচার কার্যক্রমের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে নিয়ে দিনব্যাপী এক ওরিয়েন্টেশন কর্মশালা করেছে।

কর্মশালায় জেলা তথ্য কর্মকর্তা অমীয় কান্তি খীসার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুমা উপজেলা পরিষদে পুরুষ ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ২নং সদর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান শৈমং মারমা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর ডা. মো. রিজওয়ান হোসেন ও রুমা প্রেস ক্লাবের সভাপতি শৈহ্লাচিং মারমা।

কর্মশালায় জন্ম নিবন্ধন, শিক্ষা, বাল্যবিবাহ প্রতিরোধ, ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিস্কার পরিচ্ছন্নতা, পরিবেশ সুরক্ষা, নিরাপদ সড়ক, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ ও জেন্ডার সমতা, নারী ও শিশু প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, শিশু ও নারীর অধিকার, নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, করোনা ভাইরাস সংক্রমণ রোধ, ডেঙ্গু প্রতিরোধ, জীবন তথ্য ও শিশুকে মাতৃদুগ্ধ দান, শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, নিরাপদ মাতৃত্ব ইত্যাদি বিষয় নিয়ে আলোকপাত করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ ।

এতে স্থানীয় ইমাম, মন্দিরের পুরোহিত, শিক্ষক-শিক্ষিকা, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি ও এলাকায় কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।