রুমায় নৌকার প্রতীকে উপজেলা চেয়ারম্যান পদে উহ্লাচিং মারমা নির্বাচিত

বান্দরবানের রুমা উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে উৎসব মুখর পরিবেশে বান্দরবানের রুমায় ৫হাজার ৫৫৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকে আ.লীগের মনোনীত প্রার্থী উহ্লাচিং মারমা। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী জনসংহতি সমিতির সমর্থিত আনারস প্রতীকে অংথোয়াইচিং মারমা পান ৪ হাজার ৯৭৭ভোট।
এ নির্বাচনে আ.লীগের মনোনীত প্রার্থী থাংখামলিয়ান বম (তালা মার্কা)য় ৪হাজার ৩৬৬ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন । তার প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী চিংসাথোয়াই মারমা (উড়োজাহাজ মার্কা) ভোট পান ৪ হাজার ২৫২।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে (প্রজাপতি মাকা) ৫হাজার ৪৬৩ ভোট পেয়ে আ.লীগের মনোনীত নির্বাচিত হন নু ম্রা উ মারমা। তার নিকটতম প্রতিদ্বন্ধী কলসী মার্কায় প্রাপ্ত ভোট ৪হাজার ৮৫৫।
উপজেলা সহকারি রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে এ ফলাফলের তথ্য জানা গেছে। তবে কালা পাড়া ভৌগলিকগত দুর্গম পথ এবং পাকনিয়ার পাড়া, চিংলক পাড়া ও নুনথিয়ার পাড়া এ তিনটি কেন্দ্র হেলিসোট এর কারণে নির্বাচন অফিসের ফলাফলের কাগজ পত্র আসেনি। এ চারটি কেন্দ্রে ফলাফল মুঠোফোনে পাওয়া গেছে বলে জানালেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নি অফিসার তরুন কুমার চাকমা।
নির্বাচন কমিশন ঘোষণা অনুয়ায়ি দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে বান্দরবানের রুমায় ১৮টি কেন্দ্রে ৪৭টি ভোট কক্ষে ভোট গ্রহণ শুরু হয় সোমবার সকাল ৮টায় এবং শেষ হয় বিকেল ৪টায়। এ উপজেলার মোট ভোটার সংখ্যা ১৮৬৪৫ ভোট।
উপজেলা নির্বাচন নিয়ন্ত্রণ কক্ষে রাত সাড়ে সাতটায় সব কেন্দ্রের ফলাফল প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শনের মধ্য দিয়ে এ ফলাফল ঘোষণা করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।