রুমায় পর্যটন শিল্প বিকাশে নানা উদ্যোগ নিয়েছে প্রশাসন

রুমা বাজারে এ পর্যটন তথ্য সেবা কেন্দ্র উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শরিফুল হক
বান্দরবানের রুমা উপজেলার পর্যটন শিল্প বিকাশে নানা উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। ভ্রমণ পিপাসুদের প্রয়োজনীয় সেবা দিতে পর্যটন তথ্য সেবা কেন্দ্রে উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় রুমা বাজারে এ পর্যটন তথ্য সেবা কেন্দ্র উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শরিফুল হক।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শরিফুল হক বলেন, বান্দরবানের রুমা হচ্ছে- পর্যটনের ক্ষেত্রে অনেক সম্ভাবনাময় একটি উপজেলা। প্রাকৃতিকভাবে সৃষ্ট পর্যটন স্থান সমূহে প্রকৃতির সকল সৌন্দর্য এ উপজেলা বিস্তৃত রয়েছে। প্রকৃতি প্রেমী পর্যটকগন এ উপজেলায় বার বার ভ্রমণে আসেন। তাই এ পর্যটন খাতকে বিকশিত করার জন্য সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহন করে চলেছে। এই উপজেলায় ভ্রমণকারি পর্যটকদের প্রশাসনিক ভাবে সেবা ও সহায়তার লক্ষ্যে উপজেলা পর্যটন তথ্য সেবা কেন্দ্র স্থাপন করা হয়েছে। এ সেবা কেন্দ্র থেকে পর্যটকগণ সর্বাক্ষনিক সেবা পাবেন।
এসময় উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মার্মা, রুমা- জোনের সেনা কর্মকর্তা বরকত উল্লাহ আহমেদ মাহমদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম, অফিসার ইনচার্জ শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন, এছাড়াও আরো উপস্থিত ছিলেন রুমা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেমং মার্মা, উপজেলা টেকনিশিয়া (আইসিটি) ও রুমা উপজেলা পর্যটক সহায়ক বিকাশ চৌধুরী, উপজেলা সরকারি বিভিন্ন দপ্তরের কর্কমর্তা, জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ, উপজেলায় কর্মরত গাইড সদস্যবর্গসহ স্থানীয় নেতৃবৃন্দ। পরে উদ্বোধন অনুষ্ঠান শেষে উপজেলার ৪৯ জন পর্যটক গাইডকে পরিচয় পত্র বিতরণ করা হয়।
এদিকে গাইড সংগঠন “টু এ্যান্ড মী’ র সভাপতি লালচুংসাং জানান, বিভিন্ন সংগঠনের আরো প্রায় একশ জনের গাইড সদস্য রয়েছে। যারা পর্যটকদের পথ প্রদর্শনের কাজকে পেশা হিসেবে নিয়েছে। এসব গাইডদেরকেও প্রশাসনের স্বীকৃতি মূলক পরিচয় পত্র প্রদানের আবেদন করবেন বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।