রুমায় পাহাড়বার্তা’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বিভিন্ন কর্মসূচি গ্রহণের মধ্য দিয়ে বান্দরবানের রুমা উপজেলায় পালিত হয়েছে অনলাইন নিউজ পোর্টাল ‘পাহাড়বার্তা ডটকম’র দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় বর্নাঢ্য শোভাযাত্রা, কেক কাটা,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করা হয়। উপজেলা সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সাংস্কৃতিক ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা দেন উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা।

প্রধান অতিথি উহ্লাচিং মারমা বলেন,স্বল্প সময়ে পার্বত্য জেলার অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তা.কম এগিয়ে যাচ্ছে, পাঠকও বাড়ছে,এটা সবাই জানে। নিউজের মান টিকে রাখতে নির্ভয়ে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে সকল প্রতিনিধিদেরকে। দায়িত্বশীল হলে সব কাজই সফল করা সম্ভব।

রুমায় প্রথমবারের মতো পাহাড়বার্তা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন গর্বের বিষয় বলে উল্লেখ করে এই পরিবারের সংশ্লিষ্ট সকলের প্রতি অভিনন্দন জানান। ভবিষ্যতে পাহাড়বার্তা’র এ ধরণের অনুষ্ঠানে আরো সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন তিনি।

এসময় রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা নৃত্য ও গান পরিবেশন করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বম, মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংপুই বম, পাইন্দু ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান উহ্লামং মারমা, রুমা বাজার পরিচালনা কমিটির সভাপতি অঞ্জন বড়ুয়া । শিক্ষক ম্যামুয়েল বিয়ল ত্রিপুরা সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন পাহাড়বার্তা’র রুমা উপজেলা বিশেষ প্রতিনিধি শৈহ্লা চিং মারমা।

সভার সমাপণীর বক্তব্যে রুমা সাঙ্গু সরকারি কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুইপ্রুচিং মারমা বলেন,পাহাড়বার্তা নামের সঙ্গে পাহাড়ী জনপদের অবহেলিত মানুষের প্রেমের ভাব রয়েছে। এটির নাম শুনলেই যে কেউ মুগ্ধ হয়ে যায়,এটির সম্ভাবনা অনেক। আমরা এর উত্তরোত্তর সাফল্য এবং অগ্রগতি কামনা করেন তিনি।

এর আগে সকালে রুমা সদর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গন থেকে শোভাযাত্রা বের হয়। এতে রুমা সাংগু সরকারি কলেজ, রুমা সরকারি উচ্চ বিদ্যালয় ও রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি,বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা শোভাযাত্রায় স্বস্ফূর্তভাবে অংশ নেন। রুমা বাজারসহ এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রুমা সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এসে মিলিত হয়।

আরও পড়ুন
Loading...