রুমায় প্রব্রজ্যা ও চারাইক্ উৎসর্গ সম্পন্ন

NewsDetails_01

বান্দরবানের রুমা উপজেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে দিনব্যাপী কর্মসূচী গ্রহনের মাধ্যমে প্রব্রজ্যা ও চারাইকঘর উৎসর্গ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

আজ শুক্রবার (৮ জানুয়ারী) উপজেলার পলিপাড়া বৌদ্ধ বিহার পরিচালনা কমিটি আয়োজনে গৃহিত কর্মসূচীর মধ্যে ছিল সকাল ৮টায় প্রব্রজ্যা গ্রহন, দায়ক-দায়িকাদের পঞ্চশীল ও অষ্টশীল গ্রহন, ১১টায় ভিক্ষু সংঘ দান।

বিকালে প্রব্রজ্যা’র তাৎপর্য নিয়ে ধর্মীয় দেশনা দানের সভায় প্রধান আলোচক ছিলেন পাইন্দুপাড়া বৌদ্ধ বিহারাধ্যক্ষ উ ইন্দাচারা ভিক্ষু।

NewsDetails_03

এসব অনুষ্ঠান সমূহে সভাপতিত্ব করেন, পলিপাড়া বৌদ্ধ বিহারাধ্যক্ষ-উ ইন্দাচিরিয়া থেরো। পড়ুয়া পাড়া বৌদ্ধ বিহারে অধ্যক্ষ ও ভিক্ষু সংঘের উপ-অধিনায়ক উ ওয়াইনা সামি মহাথেরো ধর্মীয় প্রাণ নর-নারীদের পঞ্চশী ও শ্রমনদের অষ্টশীল দীক্ষা দেন।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন রুমা অনাথ আশ্রমের পরিচালক উ নাইন্দিয়া থেরো ও সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা।

সন্ধ্যায় বিশ্ববাসীর কোভিড-১৯ থেকে মুক্তির দোয়া ও জগতে সকল প্রাণি সুখ সমৃদ্ধি কামনা করা সম্মিলিত অজস্র মোমবাতি প্রজ্জলন করা হয়।

আরও পড়ুন