রুমায় প্রশিক্ষিত নারীদের সেলাই মেশিন বিতরণ

বান্দরবানের রুমা উপজেলায় ৩নং রেমাক্রীপ্রাংসা ইউনিয়নের প্রশিক্ষিত আত্মকর্মস্থান সৃষ্টির ও বেকারত্ব দূর করার লক্ষ্যে মহিলাদের অসহায় এবং দুঃস্থদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে আজ মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল ১০ টায় রেমাক্রীপ্রাংসা ইউপির অস্থায়ী কার্যালয় থেকে চেয়ারম্যান জিরা বম প্রশিক্ষন প্রাপ্ত মহিলাদের মাঝে প্রথম ধাপে ১৫ জনকে সেলাই মেশিন বিতরন করেন।

এসময় ১নং ওয়ার্ডের ইউপি সদস্য লয় উ খুমী, ৩নং ওয়ার্ডের সদস্য লিয়ান জুং বম, ৬নং ওয়ার্ডের সদস্য রোয়াতসাং বম ও স্বরূপম বড়ুয়াসহ সেলাই মেশিন গ্রহনকারীরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিগত ২০২০-২০২১ অর্থবছরে বান্দরবান পার্বত্য জেলায় যোগাযোগ ও বিভিন্ন অবকাঠামো উন্নয়নের লক্ষ্যে বিশেষ কর্মসূচি আওতায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মাধ্যেম রুমার ৩নং রেমাক্রী প্রাংসা ইউনিয়নে প্রশিক্ষিত মহিলাদের সেলাই মেশিন বিতরন প্রকল্প গ্রহন করা হয়। প্রকল্পটি ১০ মেট্রিক টন খাদ্যশষ্য (গম) প্রদান করা হয়। যা বর্তমান বাজার মূল্য ৩ লক্ষ ৫০ হাজার টাকা।

রেমাক্রীপ্রাংসা ইউপি চেয়ারম্যান জিরা বম বলেন, দুর্গম এলাকায় নেটওয়ার্ক সমস্যার কারণে তালিকাভুক্ত প্রশিক্ষিত উপকারভোগী নারীরা আসতে পারেনি। সেই ১৫জনকে আগামী সপ্তাহের মধ্যে বিতরন করা হবে সেলাই মেশিন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।