রুমায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন পাইন্দু ইউনিয়ন পরিষদ

বান্দরবানের রুমায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে রুমা সদর ইউনিয়ন পরিষদকে ৪-৫ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পাইন্দু ইউনিয়ন পরিষদ।

উপজেলা প্রশাসনের আয়োজনে রুমা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আজ রোববার (১২জুন) বিকাল সাড়ে তিনটায় এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

খেলা শুরুতেই উভয় দল প্রতিপক্ষের জালে গোল করতে প্রাণপন চেষ্টায় ব্যস্ত হয়ে পড়ে।
তবে খেলার শুরুর ১৯মিনিটের মাথায় গোল রক্ষক নিজের আত্মঘাতি বল চলে যায় পাইন্দু ইউপি জালে।

খেলায় পাইন্দু ইউপি দলে ডিফেন্স ও স্ট্রাইকার ভুল প্রতিরক্ষা অবস্থানের কারণে প্রতিপক্ষ রুমা সদর ইউপি দলে খেলোয়াড়েরা স্বল্প সময়ের মধ্যে টানা তিনবার কর্নার কিকের সুযোগ পেলেও তা কোনো কাজে লাগাতে পারেনি।

পাইন্দু ইউপি রক্ষনভাগ শক্ত হলেও ডিফেন্স আর স্ট্রাইকারদের অবস্থান অগোছালো হওয়ায় তাদের খেলা এলোমেলো হতে থাকে খেলা নৈপূণ্যতা।

কিন্তু ৪০মিনিটে প্রথমার্ধে খেলার শেষ মুহুর্তে পাইন্দু ইউপির ৫নং জার্সি পরিহিত খেলোয়াড় জনা খিয়াং গোল করতে সক্ষম হয়। এতে গোল সংখ্যার ফলাফল ১-১ এ সমতা আনে পাইন্দু ইউপি দল। দ্বিতীয়আর্ধের খেলা শুরুতে উভয় দল হাড্ডাহাড্ডিতে লড়াই করে।

নির্ধারিত সময় শেষ। অতিরিক্ত ১৫মিনিটের খেলাও শেষ। ফলাফল ১-১কে সমতা।

উভয় দলের সম্মতিতে রেফারি মংশৈম্যা মারমা দ্বিতীয়বারের মতো ৩০মিনিট খেলার সময় বাড়িয়ে দেয়। খেলায় ৫মিনিটের মাথায় পাইন্দু ইউপির জালে গোল করতে সক্ষম হয় রুমা সদর দলের খেলোয়াড়। এতে পাইন্দু ১-২গোলে এগিয়ে থাকে রুমা সদর দলের।

তবে ততক্ষণে পাইন্দু ইউপি দলের ডিফেন্স আর স্টাইকারের অবস্থানের বদল করে দিয়ে শক্ত পজিশনে থাকে দুই খেলোয়াড়। আক্রমণ,পাল্টা আক্রমণ ও প্রতিরোধে গরম হয়ে ওঠে ফুটবলের মাঠ।

খেলার শেষের এক মিনিটের মাথায় আরেকটি গোল করে পাইন্দু ইউপি দলের খেলোয়াড় জনা খিয়াং। এতে ২-২ গোলে ফলাফল সমতা আনে পাইন্দু ইউপি দল।

পরে পেনান্টিতে রুমা সদর ইউপি দলকে ৪-৫ গোলে চাম্পিয়ন হয় পাইন্দু ইউপি দল।

খেলা শেষে চাম্পিয়ন ও রানার্স আপ উভয় দলকে ট্রফি, মেডেল ও নগদ অর্থ বিতরণ করেন প্রধান অতিথি ও উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ দিদারুল আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন,রেমাক্রী প্রাংসা ইউপি চেয়ারমান জিরা বম, রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈবং মারমা ও পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলান্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট গত শনিবার শুরু হয়। এতে রুমার চার ইউনিয়ন পরিষদ অংশগ্রহন করে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।