রুমায় বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রা

বান্দরবানে রুমা উপজেলায় বাংলা নববর্ষ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে এই আয়োজন করা হয়।

আজ বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বঙ্গাব্দ ১৪২৯ বরণে সকাল ১০টায় মঙ্গল শোভাযাত্রা রুমা বাজার থেকে শুরু করে এলাকার গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্তরে গিয়ে শেষ করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজন করা হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সাংস্কৃতিক অনুষ্ঠানে মার্মা, ত্রিপুরা, বম জনগোষ্ঠীর পাহাড়ের ক্ষুদ্র জনগোষ্ঠীসহ বাঙ্গালী জাতির ঐতিহ্যবাহি পোষাক পরিধানে নাচ-গানের মাধ্যমে বর্ষ বরণ করা হয়।

শোভাযাত্রায় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন শিবলী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম, রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলমগীর হোসেন, ৩নং রেমাক্রী প্রাংসা ইউপি চেয়ারম্যান জিরা বম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দপ্রক) সহ সভাপতি জর্জ লালটান জোয়াল বম, সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন চাকমা।

শোভাযাত্রায় পাহাড়ি-বাঙালিসহ সকল জনগোষ্ঠীর তরুণ-তরুণী, শিশু-কিশোর এবং নারী-পুরুষেরা নিজস্ব পোশাকে ভিন্ন ভিন্ন সাজে অংশ নেয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।