রুমায় বিদ্যুৎ সরবরাহ চালু হতে সময় লাগবে আরো ৩ দিন !

ঘূর্ণিঝড় মোরা’র আঘাতের পর বিদ্যুতের জন্য বান্দরবানের রুমা উপজেলাবাসীকে আরো ৩দিন অপেক্ষা করতে হবে। আগামি শনিবারের আগে রুমায় বিদ্যুৎ সরবরাহের সচল করার কোনো সম্ভাবনা নেই। বান্দরবান বিদ্যুৎ সরবরাহ বিভাগের লোকজন পাহাড়বার্তাকে এই তথ্য জানিয়েছে।
গত মঙ্গলবার মোরা’র আঘাতে গাছ ভেঙ্গে বিদ্যুতের তার ছিঁড়ে যায় এবং খুঁটি ভেঙ্গে পড়লে বান্দরবান থেকে রুমায় বিদ্যুৎ সরবরাহের লাইন বিচ্ছিন্ন হয়ে যায়। এতে বিদ্যূৎ না থাকায় বিশেষ করে হাসপাতালে রোগীদের দূর্গতি নেমে আসে এবং কঠিন ভোগান্তিতে পড়ছে। হাসপাতালে ফ্রিজের সংরক্ষিত মূল্যবান ওষুধ পত্র নষ্ট হবার উপক্রম দেখা দিয়েছে।
রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লে­ক্সের মেডিকেল টেকনোলজিস্ট উবামং মারমা পাহাড়বার্তাকে জানান, টানা আরো কয়েকদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকলে হাসপাতালে ফ্রিজের সংরক্ষিত বিশেষ করে শিশুদের টিকা ভ্যাকসিনগুলো নষ্ট হয়ে যেতে পারে। প্রাণি সম্পদ কার্যালয়েও ওষুধপত্র সংরক্ষন নিয়ে একই অবস্থা বিরাজ করছে।
পাহাড়বার্তার প্রতিবেদক দুপুরে রুমার খক্ষ্যংঝিরি এলাকায় ঘুরে জানান, তারের উপর পড়ে থাকা গাছ কেটে অপসারন করছে বিদ্যুৎ বিভাগের কর্মচারীরা। এসময় কথা হয় বিদ্যুৎ বিভাগের রিডার মংচসিনের সঙ্গে। মংচসিন জানায়, রুমার বিদ্যুৎ সরবরাহের লাইন ঠিক করতে আরো তিনদিন সময় লাগতে পারে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।