রুমায় ভোট হচ্ছে শান্তিপূর্ন ভাবে

রুমায় একটি ভোট কেন্দ্রে ভোট দিচ্ছে এক বৃদ্ধা
পঞ্চম উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনে রুমা উপজেলায় ১৮টি কেন্দ্রে উৎসব মুখর পরিবেশে আজ সোমবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে।
উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার তরুন কান্তি চাকমা জানান, রুমায় ১৮টি ভোট কেন্দ্রে ৪৫টি কক্ষে ভোট গ্রহণ শুরু হয়েছে। এ উপজেলায় চারটি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৮৬৪৫জন। তার মধ্যে মধ্যে নারী ভোটার ৮৮৬৫জন এবং পুরুষ ভোটার ৯৭৮০জন। এতে ১৮জন প্রিজাইডিং অফিসার, ৪৫জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ৯০জন পোলিং অফিসার হিসেবে মোট ১২৫জন কর্মকর্তা ভোট গ্রহণের দায়িত্ব পালন করছেন। এসব ভোট কেন্দ্রে যাতে সাধারণ ভোটারেরা ভোট দিতে না পারে এবং কোনো প্রার্থীর লোকজন শক্তি প্রয়োগ করতে না পারে, সে ব্যবস্থার অংশ হিসেবে ৪জন নির্বাহী ম্যাজিষ্টেট নিয়োগ করা হয়েছে। তার সাথে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, বিজিবি ও নিরাপত্তাবাহিনী নিয়োগ দিয়ে নিরাপত্তা জোরদার করা হয় ভোট কেন্দ্রে। ভোট গ্রহন আজ বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।
এ নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন, মোট ৭জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকে উহ্লাচিং মারমা,, জনসংহতি সমিতির সমর্থিত স্বতন্ত্র প্রার্থী অংথোয়াইচিং মারমা আনারস মার্কা। ভাইস চেয়ারম্যান পদে জিংসমলিয়ান বম (চশমা মার্কা) থাংখামলিয়ান বম (তালা মার্কা) ও চিংসাথোয়াই মারমা( উড়োজাহাজ মার্কা )।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।