রুমায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবস উপলক্ষে আলোচনা সভা

রুমায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবস উপলক্ষে আলোচনা সভা
বান্দরবানের রুমা উপজেলায় মাদকদ্রব্যের অপব্যহার ও অবৈধ পাচার বিরোধী দিবস উপলক্ষে আলোচনা সভা আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
সভায় উপজেলা নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ শামসুল আলম সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা। তিনি বলেন, মাদকদ্রব্যের বিরোধি কাজ করতে হলে নিজেকে আগে মাদকাসক্ত থেকে মুক্ত রাখতে হবে। তবে মাদকবিরোধী কাজ করলে সাধারণ লোকজন এগিয়ে আসবে।
বিশেষ অতিথি ও অন্যন্যের মধ্যে উপস্থিত থেকে বক্তৃতা করেন, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শরিফুল ইসলাম, কৃষি কর্মকর্তা মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, রুমা সাংগু কলেজের অধ্যক্ষ সুইপ্রুচিং মারমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ হাবীব উল্লাহ
মহিলা বিষয়ক কর্মকর্তা সুপন চাকমা, পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা, রুমা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হ্লাশৈনু মারমা ও রুমা আবাসিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিময় চাকমা প্রমুখ।
উপজেলা শিক্ষা কর্মকর্তা অঞ্জন চক্রবর্তী সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন প্রাণি সম্পদ কর্মকর্তা রুমন তালুকদার, উপজেলা প্রকৌশলী রবিউল হোসেন, বিআরডিবি কর্মকর্তাসহ সরকারি- বেসরকারি কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দ।
সমাপনি বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামসুল আলম বলেন মাদকাসক্ত ও মাদকদ্রব্যের নিয়ন্ত্রণের তিনটি উপায় আছে। ৮০শতাংশ মানুষকে উদ্বুদ্ধ করে মাদকব্যবহার থেকে মুক্ত করা যায়। ২০শতাংশ আইনী প্রক্রিয়ায় অভিযান চালিয়ে শাস্তি প্রদান ও মাদকাসক্তদের চিকিৎসা দিয়ে মাদকদ্রব্য ব্যবহার থেকে মুক্ত করা সম্ভব। যে যার অবস্থান থেকে মাদকবিরোধী উদ্বুদ্ধকরন ব্যাপারে সকলের প্রতি আহবান জানান তিনি।
এর আগে সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পরিষদ মিলনায়তনে গিয়ে সমাবেত হয়। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহণে মাদক বিরোধী বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করা হয়। এতে কলেজ, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যলয়ে পড়ুয়া শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।