রুমায় লকডাউন কার্যকর

কোভিড-১৯ সংক্রমণে রুমা উপজেলা লকডাউন

NewsDetails_01

বান্দরবান পার্বত্য জেলার রুমা উপজেলায় করোনোভাইরাস পরিস্থিতি অবনতি হওয়ায় রেড জোন হিসেবে চিহ্ণিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় । এরই প্রেক্ষিতে জেলা প্রশাসন রুমা উপজেলাকে লক ডাউন ঘোষণা করে ।

আজ বুধবার (১০ জুন) দুপুর বেলা ১২টার থেকে রুমায় লকডাউন কার্যকর করছে উপজেলা প্রশাসন । দুপুর ১২টা বাজার সঙ্গে সঙ্গে রুমায় বিভিন্ন এলাকা থেকে জনসাধারণকে সরিয়ে ঘরে ফেরত যেতে নির্দেশনা দেয় পুলিশের সদস্যরা। এছাড়াও সড়কে সেনা ও পুলিশের টহলও জোরদার করা হয়েছে ।

এদিকে, লকডাউন শুরুর পর থেকেই উপজেলা সদরসহ বাজারে ও বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে। অন্যদিকে সব যাত্রীবাহী যান চলাচল ও দোকান বন্ধ হয়ে যায় শুধুমাত্র ওষুধের দোকান ছাড়া।

NewsDetails_03

রুমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামসুল আলম পাহাড়বার্তাকে জানান, রেড জোন ঘোষিত এলাকায় কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারবেনা। তবে প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, চিকিৎসক, মানবিক সহায়তা-ত্রাণ কার্যক্রম বাস্তবায়ন, জরুরি ওষুধ, চিকিৎসা উপকরণ, কৃষি উপকরণ ও পন্যবাহী যানবাহন চলাচল করতে পারবে।

তিনি আরও বলেন, আমরা রুমাবাসীদের সুরক্ষার জন্য ও করোনা সংক্রমণ প্রতিরোধে আজ থেকে রুমা উপজেলাকে লকডাউন ঘোষণা করেছি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই লকডাউন কার্যকর অব্যাহত থাকবে।

রুমা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বামংপ্রু মারমা জানায়, উপজেলার এ পর্যন্ত করোনায় পজিটিভ এসেছে ০৫জন । আর হোম কোয়ারেন্টিনে থাকা ২৫০ জনের মধ্যে স্বাস্থ্যবিভাগের ছাড়পত্র পেয়েছেন ১৮০ জন ।

আরও পড়ুন