রুমায় লকডাউন কার্যকর

কোভিড-১৯ সংক্রমণে রুমা উপজেলা লকডাউন

বান্দরবান পার্বত্য জেলার রুমা উপজেলায় করোনোভাইরাস পরিস্থিতি অবনতি হওয়ায় রেড জোন হিসেবে চিহ্ণিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় । এরই প্রেক্ষিতে জেলা প্রশাসন রুমা উপজেলাকে লক ডাউন ঘোষণা করে ।

আজ বুধবার (১০ জুন) দুপুর বেলা ১২টার থেকে রুমায় লকডাউন কার্যকর করছে উপজেলা প্রশাসন । দুপুর ১২টা বাজার সঙ্গে সঙ্গে রুমায় বিভিন্ন এলাকা থেকে জনসাধারণকে সরিয়ে ঘরে ফেরত যেতে নির্দেশনা দেয় পুলিশের সদস্যরা। এছাড়াও সড়কে সেনা ও পুলিশের টহলও জোরদার করা হয়েছে ।

এদিকে, লকডাউন শুরুর পর থেকেই উপজেলা সদরসহ বাজারে ও বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে। অন্যদিকে সব যাত্রীবাহী যান চলাচল ও দোকান বন্ধ হয়ে যায় শুধুমাত্র ওষুধের দোকান ছাড়া।

রুমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামসুল আলম পাহাড়বার্তাকে জানান, রেড জোন ঘোষিত এলাকায় কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারবেনা। তবে প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, চিকিৎসক, মানবিক সহায়তা-ত্রাণ কার্যক্রম বাস্তবায়ন, জরুরি ওষুধ, চিকিৎসা উপকরণ, কৃষি উপকরণ ও পন্যবাহী যানবাহন চলাচল করতে পারবে।

তিনি আরও বলেন, আমরা রুমাবাসীদের সুরক্ষার জন্য ও করোনা সংক্রমণ প্রতিরোধে আজ থেকে রুমা উপজেলাকে লকডাউন ঘোষণা করেছি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই লকডাউন কার্যকর অব্যাহত থাকবে।

রুমা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বামংপ্রু মারমা জানায়, উপজেলার এ পর্যন্ত করোনায় পজিটিভ এসেছে ০৫জন । আর হোম কোয়ারেন্টিনে থাকা ২৫০ জনের মধ্যে স্বাস্থ্যবিভাগের ছাড়পত্র পেয়েছেন ১৮০ জন ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।