রুমায় শোক দিবস পালিত

বান্দরবানের রুমায় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা
বান্দরবানের রুমা উপজেলায় প্রশাসনের আয়োজনে সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে”যত দিন রবে পদ্ম মেঘনা গৌরী যমুনা বহমান ততদিন রবে কীর্তি তোমার শেখ মুজিবুর রহমান” এ মূল সুরকে সামনে রেখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা। তিনি বলেন, লোক দেখানো শুধুমাত্র বঙ্গবন্ধুর কথা বললে হবে না। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে তাঁর নীতি ও চেতনাকে আমাদের সবাইকে হৃদয়ে লালন-পালন করতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)মোহাম্মদ শামসুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য দেন মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম, থানা অফিসার্স ইনচার্জ মোহাম্মদ শরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রতিমন্ত্রীর প্রতিনিধি উহ্লাচিং মারমা, রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা,উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান,
উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড: রুমন তালুকদার, উপজেলা সমবায় অফিসার এ,এইচ এম নুরুল কবির, মোহাম্মদ রুমা প্রেস ক্লাবের সভাপতি শৈহ্লাচিং মারমা, রুমা সাংগু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুই প্রু চিং মারমা, রুমা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হ্লাশৈনু মারমা, যুবলীগের সভাপতি কাঞ্চন কর্মকার,শ্রমিক লীগের সভাপতি চাইশৈহ্লা মারমা প্রমুখ।
সমাপনি বক্তৃতায় ইউএনও মোহাম্মদ শামসুল আলম বলেন, আগস্ট মাস হচ্ছে আমাদের বা বাঙ্গালীর জন্য ঘটনা বহুল মাস। বঙ্গবন্ধু ও গ্রেনেট হামলাসহ বিভিন্ন ঘটনা হয়েছে। তাই আমাদের সবাইকে সচেতন হতে হবে।
আলোচনা সভায় সঞ্চালনের দায়িত্ব পালন করেন উপজেলা শিক্ষা অফিসার অঞ্জন চক্রবর্তী। এসময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা তরুনকান্তি চাকমা, বিআরডিবি কর্মকর্তা মো: আব্দুল্লাহ বাকের, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুপন চাকমা, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মংসিংনু মারমা, রুমা আবাসিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিময় চাকমা, উপজেলা মহিলা লীগের সভানেত্রী নুম্রাউ মারমা, রুমা হাইস্কুলের প্রধান শিক্ষক সমীর কান্তি দাশসহ সরকারি-বেসরকারি ও স্থানীয় নেতৃবৃন্দ। এর আগে শোক র‌্যালির পরে এই মিলনায়তনে বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থিদের অংশগ্রহণে রচনা প্রতিযোগিতা আয়োজন করা করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।