রুমায় ১০ দলিত-হরিজনকে সম্মানী ভাতা বিতরণ

Ruma pict-প্রথমবারের মতো দলিত-হরিজন পেশাজীবিদের মাঝে সম্মানী ভাতা বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের সার্বিক ব্যবস্থাপনায় বুধবার উপজেলা সমাজ সেবা কার্যালয়ে সীমিত পরিসরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা সমাজ অধিদপ্তরের উপ-পরিচালক কিরণ শংকর বিশ্বাস।
কিরণ শংকর বিশ্বাস বলেন, বর্তমান সরকার দেশের বিভিন্ন স্থানে বসবাসরত পিছিয়ে পড়া দলিত-হরিজন পেশাজীবি পরিবারের মধ্যে সম্মানী ভাতা প্রদানের উদ্যোগ নিয়েছে। এ মহতি উদ্যোগ গ্রহণের ফলে জীবিকা নির্বাহে কামার ও সুইপার পেশায় নিয়োজিত লোকজনের প্রতিও বর্তমান সরকার এখন সু-নজর দিয়েছে। উপ-পরিচালক কিরণ শংকর বিশ্বাস অগ্রবংশ অনাথালয়ের অবস্থানরত অনাথ শিক্ষার্থীদের খোঁজ-খবর নেন। অনাথ শিক্ষার্থীদের কল্যাণের নানা করণীয় বিষয়বস্তু উল্লেখ করে তিনি আরো বলেন, রুমায় একমাত্র অনাথ অনাথালয়ের বরাদ্ধ বৃদ্ধি করার লক্ষ্যে যথাযথ কর্তৃপক্ষের নিকট তুলে ধরতে হবে।
পরে দলিত-হরিজনের আওতায় তালিকাভূক্ত ১০জনকে এক বছরের জন্য মাথা পিছু চার হাজার ৮০০টাকায় মোট ৪৮হাজার টাকা সম্মানী ভাতা বিতরণ করা হয়। এসময় উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ আব্দুচ ছালাম ও রুমা অগ্রবংশ অনাথালয়ের পরিচালক উ: নাইন্দিয়া ভান্তে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
Loading...