রুমায় ৪শ কৃষক পেলেন সার ও বীজ

বান্দরবানের রুমা উপজেলা কৃষি সম্প্রসারণ উদ্যেগে চাষিদের মাঝে সার ও বীজ বিতরণ হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুর দেড়টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এসব সার ও বীজ বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা, সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ দিদারুল আলম। এতে সভাপতিত্ব করেন, রুমা উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তা সাবাব ফারহান।

তিনি বলেন, আজ বৃহস্পতিবার রুমা উপজেলা সদরে খুলেন পাড়া ও বগামুখ পাড়ার বাসিন্দার ১০ জন কৃষকের মাঝে প্রতিজনকে উফশী আউশ ধানের বীজ ৫ কেজি, ১০কেজি করে ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়েছে। তবে ৪টি ইউনিয়নের তালিকাভূক্ত উপকারভোগী চারশ জন।

আগামি রোববার থেকে ওইসব কৃষকের মাঝে পর্যায়েক্রমে সার ও বীজ বিতরণ করা হবে জানিয়েছেন কৃষি কর্মকর্তা সাবাব ফারহান।

এসময় আরো উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা এমএম শাহনেওয়াজ, রেমাক্রীপ্রাংসা ইউপি চেয়ারম্যান জিরা বম, গালেঙ্গ্যা ইউপি চেয়ারম্যান মেনরত ম্রো ও কৃষি বিভাগের উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ ইউসুফ মিয়া প্রমূখ।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে কাজু বাদাম ও কফি গবেষণা, উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় এদিনের কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে ৭ম ও ৮ম ব্যাচের নারী পুরুষ মোট ৬০জন কৃষক প্রশিক্ষণে অংশ গ্রহণ করে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।