রুমা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

রুমা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন
বান্দরবানের রুমা উপজেলায় সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিদ্যালয়ের তিনটি ভোট কক্ষে ছয়জন প্রিজাইডিং ও পোলিং অফিসারের সার্বিক দায়িত্ব পালন করা হয়। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির মোট ২৯৭জন শিক্ষার্থী ভোটারেরা তাদের যে যার পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে।
এসময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামসুল আলম, শিক্ষা অফিসার অঞ্জন চক্রবর্তী ও সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন চলাকালীন কক্ষ পরিদর্শন ও ভোটারদের সাথে কথা বলেন তারা। প্রিজাইডিং অফিসারের দায়িত্বে পঞ্চম শ্রেণি ছাত্রী কিকিনু মারমা জানায়, ভোটারেরা তাদের পছন্দ প্রার্থীকে ভোট দিয়েছে।
বিকেল তিনটায় নির্বাচন ফলাফল ঘোষণা করা হয়। এ ফলাফলে দেখা যায়,পঞ্চম শ্রেণির ছাত্র খন্ডকার জুনায়েদ-১৩০ভোট, প্রু প্রু সাই মারমা-১২৫ভোট, উ এ-ওয়াং- ১২০ভোট, উচিং থোয়াই-১১৪ভোট, ডএ খ্যাই-১১২ভোট, শ্যামস লালনেম বম-১০৩ভোট, তিন্ময় দাশ ১০০ভোট পেয়ে নেতা নির্বাচিত হয়।
প্রধান শিক্ষক মোহাম্মদ সায়েদ উদ্দিন জানান, আগামি ২৩ ফ্রেব্রুয়ারি এর মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ি নির্বাচিত নেতাদের সাথে আলোচনা সভা করা হবে। তখন পরিস্কার পরিছন্নতা, পরিবেশ সংরক্ষণ, স্বাস্থ্য স্যানিটেশন, আপ্যায়ন, ক্রিড়া ও সাংস্কৃতিক , পানি সম্পদ, লাইব্রেরি ও গ্রন্থকার এই সাতটি ক্যাটাগরি বিভাজন করে দায়িত্ব বন্টন করা হবে বলে জানালেন তিনি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।