রোগীদের জন্য ফ্রি গাড়ি সার্ভিস চালু করলেন ইউপি চেয়ারম্যান জসিম

কেউ অসুস্থ হলেই রোগীর স্বজনদের মাথায় যেন আকাশ ভেঙেই পড়ে। একদিকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো যাবে কিনা সেই আশঙ্কা। অন্যদিকে শংকা রোগী পরিবহনের সংকট নিয়ে। বর্তমান সময়ে সবচেয়ে করোনার মহামারি সংকট, সাধারণ অসুখে আক্রান্ত রোগীকেও সন্দেহ করা হচ্ছে করোনা রোগী হিসেবে। ফলে সময়মত মিলছে না গাড়ি। আর তখনিই এ সংকট নিরসনে রোগীদের জন্য ফ্রি গাড়ি সার্ভিস চালুর ব্যবস্থা করেন বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসীম উদ্দিন কোম্পানী।

জানা যায়, আজিজনগর ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ড দূর্গম পাহাড়ি এলাকায় অবস্থিত। তাই ওইসব দূর্গম এলাকা থেকে মুমূর্ষ কিংবা প্রসূতী মায়েদের স্বাস্থ্য কমপ্লেক্সে নিতে পরিবহন জনিত কারণে প্রায় সময় রোগীর স্বজনদের চরম দূর্ভোগ পোহাতে হয়। তাই প্রসূতী মা ও মুমূর্ষ রোগীর কষ্টের কথা চিন্তা করে জরুরী প্রয়োজনে ফ্রি গাড়ি সার্ভিস চালুর উদ্যোগ নেন চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।

সার্বক্ষনিক ০১৮৮৩৩৫৯৭১০ ও ০১৮৮১৫৯৬৫৭৭ এ দুটি মোবাইল নম্বরে যোগাযোগ করে গাড়ি সেবা পাওয়া যাবে।

বিনামূল্যে গাড়ি সার্ভিস চালুর সত্যতা নিশ্চিত করে আজিজনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জসিম উদ্দিন বলেন, ইউনিয়নের দূর্গম পাহাড়ি এলাকার মুমূর্ষ রোগী ও প্রসূতী মায়েরা এ সুবিধা ভোগ করতে পারবেন। পর্যাপ্ত সুরক্ষাসামগ্রী নিয়ে সোমবার থেকে রোগী নিয়ে ছুটবে এই অ্যাম্বুলেন্সটি।

এ বিষয়ে লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ বলেন, আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানীর নিজ উদ্যোগে ফ্রি গাড়ি সার্ভিস চালুুর কারনে রোগীর স্বজনদের পরিবহন সংকট নিরসন হবে। ফ্রি গাড়ি সার্ভিস চালু মাধ্যমে তিনি মানবিকতারও পরিচয় দিয়েছেন। তার এ মানবিকতার জন্য স্বাস্থ্য কমপ্লেক্স ও রোগীর পক্ষ থেকে সাধুবাদ জানাই।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।