রোগী আছে ডাক্তার নাই ! নাইক্ষ্যংছড়ি হাসপাতালে চিকিৎসা পায়নি পুলিশ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার উপস্থিত না থাকার কারনে এক পুলিশ সদস্য যথাযথ চিকিৎসা না পাওয়ার অভিযোগ উঠেছে। বুধবার সকালে এই অসুস্থ পুলিশ সদস্য হাসপাতালে ডাক্তার না পেয়ে কক্সবাজারে চিকিৎসা নিতে বাধ্য বাধ্য হন।
জানা গেছে, নাইক্ষ্যংছড়ি থানা পুলিশের কনস্টেবল রাজু কুমার নাথ কয়েক দিন ধরে টাইফয়েড রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন। মঙ্গলবার সকাল ১০ টায় অসুস্থ রাজুকে নিয়ে হাসপাতালে গেলে ডাক্তার না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন থানা অফিসার ইনচার্জের অতিরিক্ত দায়িত্বে থাকা এসআই মনির হোসেন। তিনি বলেন, রোগীকে অন্যত্র নিতেও হাসপাতাল কর্তপক্ষ অসহযোগিতা করেন।
এ বিষয়ে কর্তব্যরত চিকিৎসক কাবেরী মজুমদার বলেন, পুলিশ সদস্য রাজু ইতিপূর্বেও হাসপাতাল থেকে চিকিৎসা নেয়। বুধবার সকালে পুনরায় হাসপাতালে আসা অবস্থায় তার বমি, মাথা ব্যাথা ও জ্বর ছিল, যার কারণে তাঁকে রেফার্ড করা হয়। তবে এমবিবিএস ডাক্তার বাসায় ছিল বলে তিনি দাবী করেন।
এদিকে ডাক্তার অনুপস্থিতির বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মোশারফ হোসেন বলেন, তিনি সোনাইছড়িতে আছেন কিন্তু হাসপাতালে ডাক্তার উপস্থিত থাকার কথা।
উল্লেখ্য, নাইক্ষ্যংছড়ি হাসপাতালে দীর্ঘদিন যাবত কর্তব্যরত ডাক্তাররা অফিস ফাকিঁ দিয়ে অন্যত্র প্রাইভেট ক্লিনিকের সাথে ব্যবসা করে আসছেন। ফলে নাইক্ষ্যংছড়ির অসহায় দরিদ্র হাজার হাজার মানুষ সঠিক চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।