রোয়াংছড়িতে সন্দেহভাজন ৩ কেএনএফ সদস্য গ্রেফতার

NewsDetails_01

বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে রোয়াংছড়ি উপজেলা থেকে পার্বত্য চট্টগ্রামের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সন্দেহভাজন আরো ৩সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

তারা হলেন,জোহান বম (৪৫), লাল হোম লিওন বম (৩৭) এবং লাল রাম লিয়ান বম (৩৮)।বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার পাইক্ষ্যং পাড়ার বাসিন্দা সন্দেহভাজন কেএনএফ সদস্য

রবিবার বিকেলে তাদের রোয়াংছড়ি সদর থেকে গ্রেফতার করে যৌথবাহিনীর সদস্যরা।

NewsDetails_03

এদিকে গ্রেফতার ৩ সদস্যকে সোমবার (২৭ মে ) দুপুরে রোয়াংছড়ি সদর থেকে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

পরে আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাইসুমা সুলতানা ওই তিনজনেকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

বান্দরবান আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ জানান, রোয়াংছড়ি থানায় দায়ের করা মামলায় ৩জন আসামিকে আদালতে হাজির করা হলে আদালতে আসামিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেছেন।

গত ২এপ্রিল রাতে বান্দরবানের রুমা সোনালী ব্যাংকে ও পরে ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। এদিকে এই ঘটনার পরে আসামীদের ধরতে বান্দরবানে শুরু হয় যৌথবাহিনীর অভিযান আর অভিযানে র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারের সাথে সাথে অংশ নিচ্ছে সেনাবাহিনীর সদস্যরা।
এদিকে ঘটনার পর বান্দরবানের রুমা থানায় ১৩টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় ১টি এবং রোয়াংছড়ি থানায় ৩টি সহ সর্বমোট ২১টি মামলা দায়ের হয় আর চলমান এই অভিযানে এ পর্যন্ত কেএনএফের ৯০ জন সদস্য ও সহযোগীকে গ্রেপ্তার করে যৌথবাহিনী।

আরও পড়ুন