রোহিঙ্গাদের পাশে দাড়াতে অর্থ সংগ্রহে মাঠে নেমেছে বান্দরবান বিএনপি

অর্থ সংগ্রহে বান্দরবান বিএনপি’র নেতারা
বাংলাদেশে প্রাণ বাঁচতে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সহায়তা করতে মাঠে নেমেছে বান্দরবান জেলা বিএনপি। আশ্রয় শিবিরে অবস্থানরত্ব রোহিঙ্গাদের মানবিক সহযোগিতা করার জন্য বান্দরবানে জেলা বিএনপি’র উদ্যোগে আজ মঙ্গলবার জেলা শহরের বিভিন্ন স্থানে অর্থ সংগ্রহ করা হয়।
মঙ্গলবার সকালে জেলা বিএনপি’র সভাপতি মাম্যাচিং ও সাধারণ সম্পাদক জাবেদ রেজা নেতৃত্বে একটি দল ত্রাণ তহবিল বক্স হাতের নিয়ে শহরের বাজার প্রাঙ্গনে সাধারন মানুষ ও রাস্তার পাশে থাকা দোকানে দোকানে গিয়ে অর্থ সংগ্রহ করেন। এসময় উপস্থিত ছিলেন,জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল মাবুদ,সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তুষার,পৌর বিএনপির সভাপতি নুরুল ইসলামসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
বিএনপির দলীয় সূত্রে জানা যায়,শুধু নগদ অর্থ নয় এছাড়াও পড়নের কাপড়-চোপড় (বস্ত্র) তাদের সাহায্যে জন্য নেওয়া হয়।ইতিমধ্যে দলটির পক্ষ থেকে অর্থ ও ত্রাণ সংগ্রহের জন্য পৌর এলাকার ৯টি ওয়ার্ডে কমিটি গঠন করা হয়েছে, কমিঠির সদস্যরা বিভিন্ন ওয়ার্ডের সাধারণ মানুষের দরজায় গিয়ে অসহায় রোহিঙ্গাদের মানবতায় সেবায় জন্য ত্রাণ সংগ্রহ করছে।
উল্লেখ্য যে,গত ২৪ আগস্ট মধ্যরাতে মিয়ানমার রাখাইন এলাকার ২৫টি সেনা ক্যাম্পে হামলা পর নিরাপত্তা বাহিনী সংঘর্ষে কমপক্ষে ৭৯ রোহিঙ্গা বিদ্রোহী নিহত হয়েছে।এসময় নিরাপত্তা বাহিনী ১২ সদস্য নিহত হন।এরপর মিয়ানমারের সেনাবাহিনী হত্যাযজ্ঞ ও নির্যাতন থেকে প্রাণে বাঁচতে বাংলাদেশের পালিয়ে আশ্রয় নিচ্ছে প্রায় তিন লক্ষাধিক শিশুসহ রোহিঙ্গা নারী-পুরুষ।

আরও পড়ুন
2 মন্তব্য
  1. DipuCha Kma বলেছেন

    এই তো রোহিঙ্গাদের নিয়ে বিএনপি ব্যবসা সুরু করলো

  2. Ovi Chowdhory বলেছেন

    আহা কি দরদী বাংলাদেশে মানুষ!! নিজেদের দেশে ভিতরে কত অসহায় মানুষ দিন পর দিন না খেয়ে অনাহারে ঢুকে ঢুকে মরছে তার কোন খোঁজ নেবা কেউ নাই।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।