রোহিঙ্গাদের ফেরার খবরে সীমান্তে মিয়ানমারের নিরাপত্তা বৃদ্ধি : স্বরাষ্ট্রমন্ত্রী

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মিয়ানমারের সৈন্য সংখ্যা বৃদ্ধি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমার কেন সমরাস্ত্র প্রদর্শন করছে তা জানার চেষ্টা করেছি। তারা জানিয়েছে, রোহিঙ্গারা নিজ গ্রামে ফেরত যাচ্ছে- এমন খবরে বিজিপি নিরাপত্তা বৃদ্ধি করেছে। আমরা তাদের স্বরাষ্ট্রমন্ত্রীকে এর আগেও বলেছি আপনাদের সীমানায় থাকা রোহিঙ্গাদের আপনারা যে কোনো সময় ফেরত নিতে পারেন।

বৃহস্পতিবার সকালে সাতকানিয়ার বায়তুল ইজ্জত বর্ডার গার্ড ট্রেনিং সেন্টারে ৯১তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিভিন্ন সময় আমরা দেখেছি মিয়ানমার যা বলে তা করে না। আমাদের সীমান্তে বিজিবি অত্যন্ত সর্তক রয়েছে। সীমান্ত দিয়ে কেউ প্রবেশ করতে পারবে না।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং অভিবাদন গ্রহণ করেন। এ সময় বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, বোমাং সার্কেল চিফ উচপ্রুসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কুচকাওয়াজ ও অভিবাদন গ্রহণ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সৈনিকদের উদ্দেশ্য বলেন, বিজিবি একটি দক্ষ ও চৌকষ বাহিনী। আর একটি দক্ষ বাহিনী গড়ে তোলার জন্য প্রয়োজন কঠোর প্রশিক্ষণ ও শৃঙ্খলা। আদেশ ও কর্তব্য পালনে কখনো পিছপা না হওয়ার আহ্বান জানান তিনি ।

পরে প্রধান অতিথি শ্রেষ্ঠ নবীন সৈনিক হিসেবে মো. তুহিন মিয়াসহ বিভিন্ন ক্যাটাগরিতে প্রথম হওয়া তিনজনের হাতে ক্রেস্ট তুলে দেন। এবারের ৯১ তম রিক্রুট ব্যাচে ৫৩৫ জন সৈনিক হিসেবে নিয়োগ পেয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।