রোয়াংছড়িতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ৭০ পরিবারকে খাদ্য সামগ্রি প্রদান

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় তালুকদার পাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৭০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ রোববার (৬জুন) বেলা ১১টায় তালুকদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গনে এই সব ত্রাণ সামগ্রী বিতরণ করে করা হয়। বিতরণকৃত সাতটি খাদ্যসামগ্রীর মধ্যে ছিল, প্রতি পরিবারকে চাল ১০ কেজি, ডাল- ৫ কেজি, তেল ৪ লিটার, চিনি ২ কেজি, আলু ২কেজি, লবন ১ কেজি ও ময়দা ৪ কেজি।

সিঙ্গাপুর ও মালয়েশিয়াসহ ১০টি দেশের যৌথ সেচ্ছাসেবী সংগঠন টেন ডিরেক্টশনস্ এর আর্থিক সহায়তায় ও রুমা অগ্রবংশ অনাথালয়ের সার্বিক সহযোগিতায় এইসব খাদ্য সামগ্রী বিতরণ করেছে। এসময় উপস্থিত ছিলেন রুমা অগ্রবংশ অনাথালয়ের নির্বাহী পরিচালক উ নাইন্দিয়া থেরো, রুমা মারমা ওয়েলফেয়ার এসোসিয়েশনের উপদেষ্টা উক্যসিং মাস্টার, মাওএ সাবেক সহ-সভাপতি প্রুঅং মারমা, সৌর বিদ্যুৎ প্রকল্পের সাবেক ব্যবস্থাপক অংশৈসিং মারমা, রুমার ছাত্রলীগ নেতা আরমান বড়ুয়া বিপ্লব ও চিকিৎসক শৈহ্লাপ্রু মারমা।

তালুকদার পাড়া প্রধান মংপ্রু কারবারী এসময় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ৭০ পরিবারের দুর্গতির সময়ে খাদ্য সামগ্রী বিতরণের সংশ্লিষ্টদের কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাদের সৎজীবনের উত্তরোত্তর মঙ্গল ও শান্তি কামনা করেন।

এসময় খাদ্য সামগ্রী বিতরণের প্রধান উদ্যোক্তা উ নাইন্দিয়া থেরো জানান, আমরা মানুষের জন্য’এ শ্লোগানকে সামনে রেখে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াবার চেষ্টা করছি। এতে বিদেশি একটি সংস্থাও আমাদের সাথে সামীল হয়েছে ।

প্রসঙ্গত,গত ১৭মে গভীর রাতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে রোয়াংছড়ি উপজেলার তালুকদার পাড়ার ৭০টি পরিবারের সয়- সম্পত্তি পুড়ে ছাই হয়ে যায়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।