রোয়াংছড়িতে আশরাফের অবৈধ পাথর জব্দ : মে‌শিন ধ্বংস

বান্দরবানের রোয়াংছ‌ড়ি‌ উপজেলায় ভ্রাম্যমান আদালত অ‌ভিযান চালিয়ে আনুমা‌নিক দুই হাজার ফুট অবৈধ ভাবে উত্তোলিত বোল্ডার পাথর ও কঙ্কর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় পাথর ভাঙ্গার একটি মে‌শিন ধ্বংস করা হয়।

আজ মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে রোয়াংছ‌ড়ির তুলাপাড়া এলাকায় এ ভ্রাম্যমাণ অভিযান চালায়। এসময় পাথর উত্তোলন ও পাথর ভাঙ্গা টের পেয়ে শ্রমিকরা পালিয়ে যায়, ফলে শ্রমিকদের কাউকে আটক করা যায়নি।

স্থানীয়রা জানায়, ‌ঝি‌ড়ি থেকে জেলা শহরের বাসিন্দা আশরাফ নামে এক সওদাগর সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে বিনা অনুমতিতে পাঁচারের জন্য অবৈধ পাথর উত্তোলন করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রোয়াংছ‌ড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল জাবেদ এর নেতৃত্বে একদল পু‌লিশ অভিযান চালিয়ে দুই হাজার ফুট বোল্ডার পাথর ও কংকর জব্দ করে। সাথে পাথর ভাঙ্গার এক‌টি মে‌শিনও ধ্বংস করা হয়।

এ বিষয়ে রোয়াংছ‌ড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল জাবেদ বলেন, দীর্ঘ দিন ধরে আশরাফ সওদাগর ঝি‌ড়ি থে‌কে অ‌বৈধ ভাবে পাথর উত্তোলন করে ভেঙ্গে বি‌ভিন্ন জায়গায় পাঁচার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অ‌ভিযান চালানো হয়। ভ‌বিষ্যতেও এধরণের অ‌ভিযান অব্যহত থাকবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।