রোয়াংছড়িতে উ.নাইন্দাসারা মহাথের এর শেষকৃত্য সম্পন্ন

রোয়াংছড়িতে উ.নাইন্দাসারা মহাথের এর শেষকৃত্য অনুষ্ঠান
নানা আয়োজনে মধ্যদিয়ে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার নোয়াপতং ইউনিয়নে ৪নং ওয়ার্ডে নাছালং পাড়ার বৌদ্ধ বিহারে অধ্যক্ষ উ.নাইন্দাসারা মহাথের দাহক্রিয়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
গত বৃহস্পতিবার থেকে শুরু হয়ে আজ শুক্রবার সন্ধ্যা ৬টা দিকে এর অনুষ্ঠান শেষ করা হয়। উক্ত অনুষ্ঠানে রোয়াংছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে অধ্যক্ষ ভান্তে সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিভিন্ন বৌদ্ধ বিহারে অধ্যক্ষ পরম পূজনীয় ভিক্ষু সংঘ,রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা,নোয়াপতং ইউপি প্যানেল চেয়ারম্যান উবা প্রু মারমা,রোয়াংছড়ি থানার অফিসার ইনচার্জ মো: শহীদুল ইসলাম চৌধুরী (ওসি),৩৪৫নং নোয়াপতং মৌজার হেডম্যান মিচিং মারমা ও স্থানীয় এলাকার কারবারী,মেম্বারসহ হাজার হাজার ধর্ম প্রাণ নর-নারীর উপস্থিত ছিলেন। এতে অনুষ্ঠানে ধর্মীয় নাচ গান ও বিভিন্ন পাড়া থেকে আগত সইন নাচ পরিবেশন করেন। তার মধ্যে অন্যতম সইন হিসেবে নাচ পরিবেশন করেন নাছালং পাড়া যুবতী দল ও যুবক দল,কানাইজো পাড়া সইন দল,থোয়াইগ্য পাড়া সইন দল।
প্রসঙ্গ গত জুলাই ২০১৭ নাছালং পাড়া বৌদ্ধ বিহারে বসবাসরত উ.নাইন্দসারা মহাথের মারা গেলে তার মৃত দেহ প্রায় ৬মাস সংরক্ষণ করে রাখার পর গত বৃহস্পতিবার থেকে শুরু হয়ে ২দিন ব্যাপি অনুষ্ঠান উদযাপন করেন এবং আজ শুক্রবার বাজি ফোটা (দুংসি) মধ্যদিয়ে দাহ সম্পন্ন করা হয়েছে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Uhai Marma বলেছেন

    রোয়াংছড়ি উপজেলাতে নোয়াপতং ইউনিয়ন নাসালং পাড়াই

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।