রোয়াংছড়িতে দিনব্যাপি মিশ্রফল চাষীদের কর্মশালা

রোয়াংছড়িতে মিশ্রফল চাষীদের কর্মশালা
বান্দরবানের রোয়াংছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরিচালনায় মিশ্রফলের চাষ ও বাগান করার প্রকল্পের আওতায় আয়োজিত দিনব্যাপি মিশ্রফল চাষীদের কর্মশালা রোয়াংছড়ি সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সোমবার সকালে অনুষ্ঠিত হয়েছে।
রোয়াংছড়ি উপজেলা আওয়ামীলীগে সভাপতি ও রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমা কর্মশালায় উদ্বোধন করেন। এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বোর্ডে মিশ্রফলের চাষ প্রকল্পের সহকারি শ্যামল বিকাশ চাকমা,বান্দরবান ইক্ষু গবেষণা ইনিষ্টিটিউটের উর্ব্ধতন কর্মকর্তা মি.কেচাম,রোয়াংছড়ি কৃষি সম্প্রসারণ অফিসার মোছাম্মদ হাবিবুন নেছা,মাঠ সংগঠক নোয়েল মানিক খিয়াং,আজিজুর রহমান,গোবিন্দকুমার চাকমা প্রমুখ।
এদিকে প্রকল্পের সহকারি শ্যামল বিকাশ চাকমা বলেন, দরিদ্র ও হতদরিদ্র পরিবারকে সাবলম্বী করতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতায় বিভিন্ন প্রকল্প হাতে নিয়ে বান্তবায়ন করছে।
এবার রোয়াংছড়ি উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যমে দরিদ্র কৃষদের বাছাই করে কৃষি সরঞ্জাম সামগ্রী,বিভিন্ন প্রজাতির ফলদ ও ঔষধী চারা,শাক সবজি বীজসহ জৈব পদার্থ রাসায়নিক সার বিতরণ করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।