রোয়াংছড়িতে নতুন ভোটার ৩৮১ জন : বাতিল ৩৪ জন

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে বিশেষ কমিটির কর্তৃক ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির আওতায় নতুন ভোটার আবেদন ফরম বাছাই কার্যক্রম সম্পন্ন হয়েছে।
বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ কার্যক্রমে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা। উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: আব্দুল শুক্কুর এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোয়াংছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ ওমর আলী, রোয়াংছড়ি সদর ইউপি’র চেয়ারম্যান চহলামং মারমা, তারাছা ইউপি’র চেয়ারম্যান উথোয়াইচিং মারমা,আলেক্ষ্যং ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা,নোয়াপতং ইউপির চেয়ারম্যান উবা প্রু মারমা প্রমুখ। এই কার্যক্রমে উপজেলা পর্যায়ে গঠিত বিশেষ কমিটির সদস্য হিসেবে বাংলাদেশ সেনাবাহিনী প্রতিনিধি, গোয়েন্দা সংস্থা ডিজিএফআই, এফআইও, এনএসআই,ডিএসবি, মৌজা হেডম্যান,সংশ্লিষ্ট ইউপি’র চেয়ারম্যানসহ সকল সদস্যরা উপস্থিত ছিলেন।
নির্বাচন অফিস সূত্র জানায়, এবার নতুন প্রক্রিয়ায় বাছাই করা ও নতুন ভোটার সংখ্যা ৩৮১জনে মধ্যে ভোটার আবেদন ফরমে তথ্য ক্রুটি থাকার কারণে ৩৪ জনকে বাতিল করা হয়েছে। নতুন ভোটার সংখ্যা ছিল ৪১৫ জন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: আব্দুল শুক্কুর জানান, সরকার ও নির্বাচন কমিশন অত্র উপজেলাকে বিশেষ এলাকা হিসেবে বিবেচনা করেছে। তাই খুব সতর্কতার সাথে এই কার্যক্রম পরিচালনা করা হয়েছে। বাছাই পর্বে রোয়াংছড়ি সদর ইউনিয়ন ৫টি ও তারাছা ইউনিয়ন থেকে ২৯টিসহ মোট ৩৪টি ভোটার ফরম বাতিল করা হয়েছে। উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিল ১৮ হাজার ২ শত ৪৬ জন। বাছাইকৃত নতুন ভোটারদের ছবি তোলার কার্যক্রম ২০ আগষ্ট থেকে ২৪ আগষ্ট মধ্যে শেষ হবে এবং ৪টি ইউনিয়ন পরিষদকে রেজিষ্ট্রেশন কেন্দ্র হিসেবে নির্বাচন করা হয়েছে, ওই সব কেন্দ্রে মধ্যে ছবি তোলা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।