রোয়াংছড়িতে নির্বাহী কর্মকর্তাকে অপসারণের দাবীতে মানববন্ধন

পর্যটক গাইডকে মারধরের জের

বান্দরবানের রোয়াংছড়িতে পর্যটক গাইড উঅংসিং মারমাকে মারধর করায় নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফোরকার এলাহি অনুপমকে উপজেলা থেকে দ্রুত অপসারণের দাবীতে পর্যটক গাইড সমিতির উদ্যোগে আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে রোয়াংছড়ি নির্বাহী কার্যালয় ঘেরাও এবং মানববন্ধন করা হয়েছে।

মানববন্ধনে পর্যটক গাইডরা বলেন, ঘটনার দিন ইউপি নির্বাচন হওয়ার বিষয়কে বিবেচনা করে এবং আইনের প্রতি শ্রদ্ধা রেখে গত ২৫ ডিসেম্বর মানববন্ধন না করে পর্যটক গাইড এর পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি প্রদানের পরও কোন ফলপ্রসূ পদক্ষেপ গ্রহন করা হয়নি। ফলে এই মানববন্ধন অনুষ্ঠান থেকে আগামী ২৪ ঘন্টার ভিতরে নির্বাহী কর্মকর্তাকে অপসারণের লক্ষে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি। নচেৎ ২৪ ঘন্টার মধ্যে অপসারণ করা না হলে আন্দোলন অব্যাহত থাকবে।

পরে উপজেলা পরিষদ সভা মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা সমিতির নেতৃবৃন্দের সাথে আলোচনা বসেন। তিনি আগামী ৭ দিনের মধ্যে সিদ্ধান্ত গ্রহন করা হবে বলে আশ্বাস প্রদান করেন।

রোয়াংছড়ি পর্যটক গাইড সমিতির সভাপতি পলাশ তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন, সহ সভাপতি রাজীব কুমার দে, সাধারণ সম্পাদক চিনু মারমা, কোষাধ্যক্ষ জমিন্দ্র তঞ্চঙ্গ্যা, থোয়াইসিংঅং মারমা, উহ্লামংসিং মারমা, অমরজয় তঞ্চঙ্গ্যা, চসিংঅং মারমা, উহাইনু মারমা, ক্যসিংশৈ মারমা, উঅংখিং মারমা ও অভিভাবক সহ দুই শতাধিক লোক মানববন্ধন অনুষ্ঠানের অংশগ্রহণ করেন।

গত (২৫ ডিসেম্বর ২০২১) সকাল সাড়ে ১১টা দিকে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফোরকান এলাহি অনুপম পর্যটক গাইড উঅংসিং মারমাকে মারধরের অভিযোগ পাওয়া যায়। সে ৪নং নোয়াপতং ইউনিয়ন ৯নং ওয়ার্ড মেম্বার ও আলেচু পাড়ার বাসিন্দা মুইংসাচিং মারমার ছেলে। ঘটনার পর ট‍্যুরিস্ট গাইড উঅংসিং মারমাকে উদ্ধার করে রোয়াংছড়ি হাসপাতালে নিয়ে আসেন তার সহকর্মীরা। পরে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করে।

প্রসঙ্গত, গত ২৫ ডিসেম্বর পার্বত্য জেলার অন্যতম অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তা’য় “রোয়াংছড়িতে পর্যটক গাইডকে মারধরের অভিযোগ নির্বাহী কর্মকর্তা’র বিরুদ্ধে” একটি সংবাদ প্রকাশ হলে বান্দরবানে তোলপাড় শুরু হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।