রোয়াংছড়িতে প্রধানমন্ত্রীর উপহারের অর্থ নিয়ে প্রতারণা : সতর্ক করে ছেড়ে দিলেন ইউএনও !

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় পবিত্র ঈদুল ফিতর উদযাপনের উপলক্ষে সারাদেশে ন্যায় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ২৫০০ টাকা মোবাইলে সহায়তা প্রদানের টাকা আত্নসাত ও প্রতারণায় স্থানীয় বিকাশ বা নগদ এজেন্ট মো: মাসুদ রানা ও রুবেল সেন এর বিরুদ্ধে আনিত অভিযোগ এর সত‍্যতা পাওয়ায় প্রথম বারের মতো তাদের সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। পরবর্তিতে এরূপ অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে মর্মে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

আজ বুধবার (১৯ মে ২০২১) রোয়াংছড়ি পাড়া বাসিন্দা উক‍্যচিং মারমা এর মেয়ে প্রধানমন্ত্রীর সহায়তার ২ হাজার ৫০০ টাকা মোবাইল থেকে তুলতে গিয়ে প্রতারণার স্বীকার হয়ে বিকাশ বা নগদ এজেন্টের বিরুদ্ধে অভিযোগ করেন রোয়াংছড়ি উপজেলা বিজ্ঞ নির্বাহী কর্মকর্তা কাছে। এতে অভিযোগ পেয়ে সঙ্গে সঙ্গে অভিযোগটি আমলে নিয়ে যাচাই করেন। আজ বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এসংক্রান্ত একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় আনিত অভিযোগটি সত‍্যতা প্রমাণ পায়। এতে অভিযোগকারীকে ২ হাজার ৫০০ ফেরত দিতে বলেন মো:মাসুদ রানাকে। পরে প্রথম বারের মত মাসুদ রানা ও রুবেল সেনকে সতর্ক করে ছেড়ে দেন।

এসময় নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল্ল‍্যাহ আল জাবেদ বলেন, প্রধানমন্ত্রীর উদ‍্যোগে অসহায় ও গরিবদেরকে উপহার হিসেবে প্রদান করেছেন এই অর্থ। শুধু তাই নয়, অচিরেই বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা মোবাইল ব‍্যাংকিং এর মাধ‍্যমে চলমান কার্যক্রম আছে। তাই অনিয়ম হলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা বরুণ কান্তি দে, এসআই বিপুল কুমার রায়, শিক্ষক নেপাল দাশ ও মংখিংসাই মারমা।

প্রসঙ্গত, দুর্গম পাহাড়ের মহেন্দ্র পাড়া বাসিন্দা জৈতরাম ত্রিপুরা (৫৩) গত বছরের ন্যায় এ বছরও প্রধানমন্ত্রীর উপহার অর্থ মোবাইলে পেয়ে খুশির মনে টাকা তুলতে রোয়াংছড়ি বাজারের মোবাইল ব্যাংকিং বিকাশ বা নগদ এজেন্টের দোকানে যায়। টাকাটি তুলতে গিয়ে গুরাঙ্গ সেনের ছেলে রুবেল সেন নামে ব্যক্তি মোবাইল ব্যাংকিং এজেন্ট সুকৌশলে টাকাটা তুলে নিয়ে যায়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।