রোয়াংছড়িতে বাজার শেড উদ্বোধন

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ৩নং আলেক্ষ্যং ইউনিয়নে বটতলীতে বাজার কমিটির উদ্যোগে বাজার শেড কৃষিপণ্য একত্রিকরণ,বিক্রয় কেন্দ্র উদ্বোধনী এবং ওজন পরিমাপের মেশিন বিতরণী অনুষ্ঠান বটতলী বাজার মাঠে অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (২৫ আগস্ট ) সকালে আয়োজিত বাজার ও বাজার শেড কৃষিপণ্য একত্রিকরণ,বিক্রয় কেন্দ্র উদ্বোধনী ও ওজন পরিমাপের মেশিন বিতরণী অনুষ্ঠানের আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ অনুষ্ঠানটি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বটতলী বাজার কমিটি সভাপতি জয়ন্ত তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক বেসরকারী সংস্থা (এনজিও) হেলেন কেলার এর স্যাপলিং প্রকল্পের ফিল্ড অফিসার মো: আশরাফ হোসেন,রোয়াংছড়ি প্রেসক্লাবের অর্থ সম্পাদক সাথোয়াইঅং মারমা,হেলেন কেলারে কর্মরত মার্কেটিং ও টেকনিক্যাল অফিসার রুবী প্রু মারমা,এমএসই অফিসার মো: একেএম আতিকুর রহমান।

এসময় অনুষ্ঠানে বাংলাদেশ আইডিই ডেভেলপমেন্ট এর মার্কেটিং অফিসার মো: গাজী সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন স্যাপলিং প্রকল্পের ফিল্ড অফিসার মো: আশরাফ হোসেন,কৃষক মংওয়ে মারমা,গ্রাউসের মাঠ কর্মী ভাগ্যলতা তঞ্চঙ্গ্যা।

অনুষ্ঠানে প্রধান অতিথি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা বলেন, এ বটতলী বাজারের উন্নয়নের জন্য পল্লী উন্নয়ন প্রকল্পের এডিবি দ্বিতীয় পর্যায়ে প্রায় ১২ লাখের ও বেশি টাকা ব্যয়ে একটি বাজার শেড নির্মাণ করে দিয়েছে। এলাকার কৃষকদের মাঝে নায্য মূল্যে উৎপাদিত কৃষি পণ্যের ক্রয় বিক্রয় করতে সুযোগ সুবিধা পাবে। এর কৃষি পণ্য বাজার জাতের ফলে স্থানীয় জনগন অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হতে পারবে।

অনুষ্ঠানে শেষে আন্তর্জাতিক বেসরকারী সংস্থা (এনজিও) হেলেন কেলার স্যাপলিং প্রকল্পের অর্থায়নে সংস্থা পক্ষ থেকে বাজারে স্থানীয় বিক্রেতাদের মাঝে একটি ওজন পরিমাপের মেশিন প্রদান করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।