রোয়াংছড়িতে বুদ্ধ পূর্ণিমা উদযাপন

বান্দরবানে রোয়াংছড়িতে কেন্দ্রীয় জেতবন বিহারের বৌদ্ধ সম্প্রদায়ের বুদ্ধ, ধর্ম ও সংঘ ত্রিরত্ন স্মরণে বৌদ্ধ পূর্ণিমা দিবসের উপলক্ষে যথাযথ মর্যাদায় দুই দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠান পালন করা হয়েছে।

গত শনিবার থেকে ৭৫টি বৌদ্ধ বিহারে অনুষ্ঠান শুরু হয়ে (১৪ ও ১৫ মে ২০২২) আজ রোববার অনুষ্ঠানটি শেষ করা হয়। এ সময় আয়োজিত অনুষ্ঠানে রোয়াংছড়ি কেন্দ্রীয় জেতবন বিহারের অধ্যক্ষ ভদন্ত উ. উইচারিন্দা মহাথের সভাপতিত্বে বৌদ্ধ সম্প্রদায়ের ধর্মানুরাগী শত শত নর-নারী, কিশোর ও কিশোরী ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এছাড়া পৃথকভাবে আলেক্ষ্যং ইউনিয়নে ওয়াগয় পাড়া বিমুক্তিসুখ বিহারের বুদ্ধ পূর্ণিমা পালন করা হয়।

বিহার অধ্যক্ষ সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা এবং কাইন্তারমুখ পাড়া বুদ্ধ পূর্ণিমা উৎসব উদযাপন পরিষদের কমিটির উদ্যোগে কাইন্তারমুখ পাড়ায় বুদ্ধ পূর্ণিমা উৎসব উদযাপন করা হয়।

অনুষ্ঠানে উৎসব উদযাপন পরিষদের সভাপতি মংটিংওয়াইং মারমা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাইন্তারমুখ পাড়া বৌদ্ধ বিহার অধ্যক্ষ ভদন্ত মাহিন্দা মহাথের। এর পাশাপাশি জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি মাধ্যমে অনুদানের অর্থ দিয়ে বুদ্ধিবৃক্ষে ঘিড়ে নির্মিত প্রাচীরকে উৎস্বর্গ ও মোমবাতি জ্বালিয়ে দেশবাসীর মঙ্গল কামনায় প্রার্থনা করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।