রোয়াংছড়িতে বৌদ্ধধর্মাবলম্বীদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

রোয়াংছড়িতে বৌদ্ধধর্মাবলম্বীদের মানববন্ধন
দৈনিক জনকন্ঠে গত ২৪ এপ্রিল ও দৈনিক ইত্তেফাক পত্রিকায় ২৯ এপ্রিল তথাগত মহা মানব ভগবান বুদ্ধকে সন্ত্রাসী অখ্যায়িত করে সংবাদ প্রকাশিত করায় ফিরোজ মান্না ও আবুল খায়ের এর বিচার দাবী করে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে বান্দরবানের রোয়াংছড়ি বাজারে।
মঙ্গলবার সকালে বৌদ্ধধর্মাবলম্বীদের আয়োজিত অনুষ্ঠানে রোয়াংছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে অধ্যক্ষ ভদন্ত উ.পঞ্ঞা নাইন্দা মহাথের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাউসাং মারমা,পুরুষ ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা,রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমা,সাবেক ইউপির চেয়ারম্যান অংশৈমং মারমা,আলেক্ষ্যং ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা।
ইউপির চেয়াম্যান চহ্লামং মারমা সভা সঞ্চালনায় বক্তারা বলেন, শান্তি শৃঙ্খলা ভঙ্গ করে উস্কানিমূলক সংবাদ পরিবেশন করে পাহাড়ে অশান্তি সৃষ্টি করার প্রচেষ্টা চলাচ্ছে দৈনিক জনকন্ঠের ফিরোজ মান্না। সে অসৎ লোকদের প্ররোচনায় গৌতম বুদ্ধকে সন্ত্রাসী হিসাবে আখ্যায়িত করে ধর্ম অবমাননা করেছে।
গত ২৪ এপ্রিল জাতীয় পত্রিকা দৈনিক জনকন্ঠের “ পার্বত্য এলাকার নতুন অশান্তি সৃষ্টির চেষ্টায় ভাবনা কেন্দ্র” শীর্ষক শিরোনামে সংবাদ প্রকাশিত হয় এবং গত ২৯ এপ্রিল দৈনিক ইত্তেফাকে “পাহাড়ে আর একটি অশান্তি সৃষ্টি ৯৬৯” গ্রæপ শিরোনামে বুদ্ধ ধর্মের ও গৌতম বুদ্ধের বিরুদ্ধে বিভিন্ন প্রকারে বৌদ্ধ বিহার ও ভাবনা কেন্দ্রকে নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশিত হয়।
এসময় বক্তৃতা রাখেন,উ.পঞ্ঞানাইন্দা মহাথের,আগ্রশ্রী থের,ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা,সাবেক ইউপি চেয়ারম্যান অংশৈমং মারমা,ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা,প্রীতিময় তঞ্চঙ্গ্যা,কারবারী আথুইমং মারমা,রুপন বড়ুয়া, ইউপির সদস্য ভারত সেন তঞ্চঙ্গ্যা ও শিক্ষকসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

আরও পড়ুন
Loading...