রোয়াংছড়িতে যৌথ অভিযানে প্রায় ৪ কোটি টাকার আফিম’সহ আটক ১

বান্দরবানে রোয়াংছড়ি উপজেলায় র‌্যাব ও সেনাবাহিনী যৌথ অভিযান চালিয়ে ৩ কেজি ৮১ গ্রাম নিষিদ্ধ আফিমসহ এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটককৃত নারী হলেন, য়ইচিংনু মারমা (৫৬)। তিনি রোয়াংছড়ি উপজেলার ৪নং নোয়াপতং ইউনিয়নের ৮নংওয়ার্ডে খংক্ষ্যং পাড়া গ্রামে বাসিন্দা মৃত মংওয়াই মার্মা মেয়ে। আটককৃত আফিমের আনুমানিক বাজারে মূল্য ৩ কোটি ৮১ লাখ টাকা।

গতকাল (১৭ অক্টোবর ২০২১) রবিবার সন্ধ্যায় সাড়ে ৬টায় দিকে রোয়াংছড়ি উপজেলা রামজাদী বিহার এলাকায় অভিযান চালিয়ে একটি বাস থেকে তাকে আটক করা হয়।

সূত্রে জানা গেছে, রোয়াংছড়ি থেকে এক নারী আফিম নিয়ে বান্দরবান উদ্দেশ্যে যাচ্ছেন, এমন গোপন সংবাদ ভিত্তিতে চট্টগ্রাম র‌্যাব-৭, মেজর মেহেদী হাসান নেতৃত্বে একটি অভিযানিক দল ও সেনাবাহিনী-২৬ বীর ক্যপ্টেন শিহান মনিরের নেতৃত্বে যৌথ অভিযানে বান্দরবান গামী একটি লোকাল বাসের তল্লাশি চালালে বাসের সিটের নিচে রাখা ৩ কেজি ৮১ গ্রাম আফিম, মোবাইল ও নগদ অর্থসহ য়ইচিংনু মারমা (৫৬) কে আটক করতে সক্ষম হয়।

বান্দরবান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী বলেন, আটককৃত ব্যক্তিকে গতকাল রাতে থানায় হস্তান্তর করা হয়েছে। চলমান মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইননুযায়ী তার বিরুদ্ধে মামলা করে আসামীকে কোর্টে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর জেলার থানচি উপজেলা থেকে ১ কেজি ৮ শ গ্রাম আফিম উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার বাজার মূল্য ১ লক্ষ ৩৫ হাজার টাকা বলে দাবী করেছেন বিজিবি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।