রোয়াংছড়িতে শতভাগ স্বচ্ছতা নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে : জেলা প্রশাসক

রোয়াংছড়ি উপজেলার ৪টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৬ ডিসেম্বর ভোট গ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে শতভাগ স্বচ্ছতা নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতিটি ভোট কেন্দ্রে নিরাপত্তা বাহিনীর থাকবে। মাঠে সার্বক্ষণিক নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। ভোট কেন্দ্রে সমস্যা হলে স্ট্রেকার টিমকে খবর দিবেন।

বান্দরবানের রোয়াংছড়িতে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে নির্বাচনি আচরণ বিধি প্রতিপালন এবং আইন শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রোববার (১৯ ডিসেম্বর ২০২১) অনুষ্ঠানে নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা পরান্টু চাকমা সঞ্চালনায় সভাপতিত্বে করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফোরকান এলাহি অনুপম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার জেরিন আখতার, জেলা নির্বাচন কর্মকর্তা মো: রেজাউল করিম, অফিসার ইনচার্জ (ওসি) মো: আব্দুল মান্নান প্রমুখ।

সভায় পুলিশ সুপার জেরিন আখতার বলেন, সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত করতে বিজিবি, র‌্যাব, পুলিশ এবং আনসার পর্যাপ্ত পরিমাণে মাঠে থাকবে। নির্বাচনে কোন অসঙ্গতির সুযোগ দেওয়া হবে না। চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী যে হোক না কেন আইনে সবারই সমান। সুষ্ঠ নির্বাচনে প্রার্থী যারা, জনগণের ভোটের নির্বাচিত হয়ে আসবেন, তাদেরকে স্বাগত জানাবো।

তিনি আরো বলেন, আইন শৃঙ্খলা বাহিনী কারো পক্ষে সহায়তা করবে না। তবে নাশকতা এড়াতে সর্বোচ্চ চেষ্টায় মাঠে কাজ করবে পুলিশ।

জেলা নির্বাচন কর্মকর্তা মো: রেজাউল করিম বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুষ্ঠ ও সন্তোষজনক নির্বাচন করা হবে। জনগণকে উপহার দিতে সুষ্ঠ নির্বাচন হবে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কাজ করে যাবো। কোন প্রার্থী ঝামেলা করতে চাইলে তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে। কেন্দ্রে সমস্যা হলে প্রার্থীর বিরুদ্ধে প্রচলিত নির্বাচনি আইনে নির্বাচনি সম্পূর্ণ খরচ বহন করতে হবে বলে জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।