রোয়াংছড়িতে ৯ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

বান্দরবানের রোয়াংছড়িতে ৪টি ইউনিয়নের ১৯জন চেয়ারম্যান পদপ্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছিলেন। তফসিল অনুযায়ী ৬ডিসেম্বর প্রার্থীদের প্রত‍্যাহারের শেষ তারিখ ছিলেন।

আজ সোমবার (৬ ডিসেম্বর) নির্বাচন অফিসের সূত্রে জানা গেছে, ৪টি ইউনিয়নে ৯জন প্রার্থীর মনোনয়ন প্রত‍্যাহার করা হয়েছে বলে জানা গেছে। প্রত‍্যাহার করা চেয়ারম্যান প্রার্থীরা হলেন, ১নং রোয়াংছড়ি সদর ইউনিয়ন থেকে সতন্ত্র প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান অংশৈমং মারমা, মংহাইনু মারমা, পুরু কান্তি তঞ্চঙ্গ‍্যা, থোয়াইচপ্রু মারমা, বাবুল তঞ্চঙ্গ‍্যা, ২নং তারাছা ইউনিয়ন থেকে শৈনুপ্রু মারমা এবং ৩নং আলেক্ষ‍্যং ইউনিয়ন থেকে সতন্ত্র প্রার্থীর কমল কান্তি বড়ুয়া, হ্লাশৈ মারমা ও লাপ্রা ত্রিপুরা। তবে ৪নং নোয়াপতং ইউনিয়ন থেকে কোন প্রার্থী মনোনয়নপত্র প্রত‍্যাহার করা হয়নি।

জানা যায়, নোয়াপতং ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে প্রতিদ্বন্দ্বীতা করবেন আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে চনুমং মারমা, সতন্ত্র প্রার্থী সম্ভু কুমার তঞ্চঙ্গ‍্যা এবং মংপু মারমা। এছাড়া রোয়াংছড়ি সদর ইউনিয়নে নৌকার প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করবেন মেহ্লাঅং মারমা, সতন্ত্র প্রার্থীর উমংসিং মারমা এবং সাবেক ইউপি চেয়ারম্যান সাহ্লামং মারমা, ২নং তারাছা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান উথোয়াইচিং মারমা এবং সতন্ত্র প্রার্থীর উনুমং মারমা, ৩নং আলেক্ষ‍্যং ইউনিয়নের নৌকার প্রার্থী দুইবারে নির্বাচিত ও বর্তমান চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ‍্যা তার নিকতম প্রতিদ্বন্দ্বী হবেন সতন্ত্র প্রার্থী এক তরুণী মাশৈখিং মারমা (মিলিপ্রু)।

নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা পরান্টু চাকমা বলেন, প্রার্থীদের মনোনয়ন প্রত‍্যাহারের শেষ দিনে ৪টি ইউনিয়নের মধ্যে ৩টি ইউনিয়নের ৯জন চেয়ারম্যান পদ প্রর্থীর মনোনয়নপত্র প্রত‍্যাহার করে নিয়েছে। আরো ১০জন চেয়ারম্যান প্রার্থী যার যার ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে লড়বেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।