রোয়াংছড়ির তারাছা ইউনিয়নের তেতুলিয়া পাড়ায় কমিউনিটি ক্লিনিক স্থাপন

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর অন্যতম অগ্রাধিকার প্রকল্পের আওতায় বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তেতুলিয়া পাড়ায় একটি কমিউনিটি ক্লিনিক এর উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার (১৬মার্চ) সকালে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবির এই ক্লিনিকের উদ্বোধন করেন।

এসময় বান্দরবানের সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু মারমা, স্বাস্থ্য প্রকৌশল বিভাগের চট্টগ্রাম বিভাগীয় প্রধান প্রকৌশলী ফারুক আহাম্মদসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই কমিউনিটি ক্লিনিক স্থাপনের ফলে তারাছা ইউনিয়নের ২২টি গ্রামের প্রায় চার হাজার জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত হল।

এলাকার নারীরা জানান, তাদের এলাকাটি যোগাযোগের অসুবিধার কারণে রোগবালাইসহ বিভিন্ন স্বাস্থ্য সেবা নিয়ে তারা কষ্টে জীবনযাপন করে আসছিল। বিশেষ করে গর্ভবর্তী নারীদের স্বাস্থ্য সেবা ও প্রসুতি মায়েদের নিয়ে তাদের চরম ভোগান্তির শিকার হতে হয়েছে। কমিউনিটি ক্লিনিক চালু হওয়ায় এসব ভোগান্তি লাগব হবে বলে তাদের প্রত্যশা এবং আধুনিক স্বাস্থ্য সেবার সুযোগ পাওয়ায় খুশি এলাকার বঞ্চিত মানুষেরা।

বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবির জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর অন্যতম অগ্রাধিকার প্রকল্প কমিউনিটি ক্লিনিক প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে তিন পার্বত্য জেলার চিকিৎসা সেবা বঞ্চিত এলাকায় ৬টি কমিউনিটি ক্লিনিক দ্রুততম সময়ে নির্মাণ ও চালু করা হয়েছে।

আরও পড়ুন
Loading...