রোয়াংছড়ি কলেজের এইচএসসি পরীক্ষার ৯২.৪২ শতাংশ পাস

বান্দরবানের রোয়াংছড়িতে প্রথমবারের মতো রোয়াংছড়ি কলেজ থেকে এইচ.এস.সি পরীক্ষার ৯২.৪২ শতাংশ পাস করছে।

সূত্রে জানা গেছে, ২০২১ সালের এইচ.এস.সি পরীক্ষার্থীর হিসেবে রোয়াংছড়ি কলেজ থেকে গিয়ে রুমা সরকারি সাঙ্গু কলেজে ৬৫জন শিক্ষার্থীর অংশগ্রহণ করেন। ৬৬জন শিক্ষার্থীদের মধ্যে ৬৫জন শিক্ষার্থী পরীক্ষা অংশ নিয়ে ৬০ পাস করেন এবং বাকি ৫জন শিক্ষার্থীর অকৃতকার্য ও১জন অনুপস্থিত ছিলেন। প্রথমবারের মত রোয়াংছড়ি কলেজ নামে এইচ.এস.সি পরীক্ষা অংশগ্রহণ করতে পেয়ে পরীক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন।

এছাড়া স্থানীয়রা বলেন, স্বাধীনতা ৪৫ বছর পর পার্বত‍্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির, সাবেক উপজেলা চেয়ারম্যান হ্লাথোয়াইহ্রী মারমা ও পার্বত‍্য জেলা পরিষদে সদস‍্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ‍্যার একান্ত প্রচেষ্টায় ২০১৫ সালে রোয়াংছড়ি কলেজ প্রতিষ্ঠা করা হয়। কলেজ প্রতিষ্ঠার পর রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলা বাঙ্গালহালিয়া কলেজ নামে পরীক্ষা অংশগ্রহণ করে আসছিলেন। তবে ২০২১ সালে নিজ কলেজ নামে শিক্ষার্থীদের এইচ.এস.সি পরীক্ষা অংশগ্রহণ করেন। (১৩ ফেব্রুয়ারী) রবিবার সারাদেশের এইচএসসি পরীক্ষা ফলাফলের প্রকাশের দেখা যায় ৬০ জন পাস ও ৫জন ফেল করেন।

রোয়াংছড়ি কলেজের অধ্যক্ষ জেরী রোয়ালথাং লিয়ান বুইতিং বলেন, প্রথমবারে মত আমাদের রোয়াংছড়ি কলেজ থেকে ৬৫জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৬০ জন পাস করেছে। এসব পাসের কারণ হচ্ছে, আমাদের কলেজে সকল শিক্ষককের অক্লান্ত পরিশ্রম ও প্রচেষ্টায় ফসল।

রোয়াংছড়ি কলেজের পরিচালনা কমিটির সভাপতি জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা বলেন, দীর্ঘ বছর পর রোয়াংছড়ি কলেজ এর নামে পরীক্ষার্থীরা এইচএসসি পাসের সনদ হাতে পাবেন। এই কলেজের যারা সহযোগিতার হাত বাড়িয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।