রোয়াংছড়ি-বান্দরবান সড়কে যান চলাচল বন্ধ : ৭ দিন পর মিলেছে বিদ্যুৎ

বান্দরবান-রোয়াংছড়ি সড়ক সংস্কারের কাজে নেমে পড়েছে স্থানীয়রা
ভারী বর্ষণসহ বন্যার কারনে বান্দরবান-রোয়াংছড়ি সড়কে এখনো যান চলাচল বন্ধ রয়েছে। গত ১২ দিনের পরও যান চলাচল বন্ধ থাকায় রাস্তার মাটি অপসারণে মাঠে নেমেছে রোয়াংছড়ি সিএনজি সমিতি। আজ ১৯ জুলাই শুক্রবার সকাল থেকে তারা বান্দরবান-রোয়াংছড়ি সড়কের মাটি অপসারণের কাজ শুরু করে।
এদিকে রোয়াংছড়ি উপজেলার বিভিন্ন এলাকা বন্যার পানিতে কবলিত হয়ে ৭দিন পর মিলেছে বিদ্যুৎ। তবে বিদ্যুৎ অফিসের স্টাফের গাফিলতির কারণে বিদ্যুৎ ১ ঘন্টাও স্থির থাকছে না বলেন স্থানীয়রা।
বিদ্যুৎ বিভাগের ও গাফিলতি কারণে ব্যাপক লোডশেডিং হওয়ার ফলে মোবাইল নেটওয়ার্কও বন্ধ হয়ে যাওয়ায় সব ধরণের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।
বন্যা কবলিত এলাকা ঘুরে দেখা গেছে, লক্ষ লক্ষ টাকার শাক সবজি ও ধান ক্ষেতের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এলাকার অনেক মানুষ গৃহহীন হয়ে পড়েছে। ইতিমধ্যে উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন,উপজেলা আওয়ামী লীগ ও রোয়াংছড়ি থানা পুলিশের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে শুকনো খাবারসহ ত্রাণ বিতরণ করা হয়েছে।
সূত্রে জানা গেছে, সড়ক ও জনপদের অফিসের কর্মচারীদের উদ্দ্যেগের অভাবে অতি বৃষ্টিতে নষ্ট হওয়া সড়ক সংস্কারের কাজ শুরু করা হয়নি। ১২দিনের পরও যান চলাচলের বেহাল দশা হওয়ায় স্থানীয়রা সড়ক ও জনপদ বিভাগের বিরুদ্ধে নানা অভিযোগ করেন। টানা দীর্ঘদিন ধরে যান চলাচল বন্ধ থাকায় সীমাহীন দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা।
এ ব্যাপারে বান্দরবানে সড়ক ও জনপ বিভাগের রোয়াংছড়ির দায়িত্ব প্রাপ্ত স্টাফ উপসহকারী অংশৈ প্রু মারমা এর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, অফিসের গাড়ি নষ্ট হওয়ার কারণে কাজ কারতে দেরি হয়েছে। তবে আগামীকাল শনিবার থেকে রাস্তার মাটি অপসারণের কাজ শেষ করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।