রোয়াংছড়ি হবে বান্দরবানের দ্বিতীয় শহর : মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলাকে দ্বিতীয় শহর হিসেবে গড়ে তোলা হবে। একজন নাগরিক একটা শহরে যা যা সুবিধা ভোগ করেন তার সবকিছুই এই উপজেলায় করা হবে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ।

শুক্রবার সকালে রোয়াংছড়ি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এক চা চক্রে এই ঘোষণা দেন মন্ত্রী বীর বাহাদুর । এছাড়াও, একই ভাবে বান্দরবানের অন্যান্য উপজেলায়ও সকল নাগরিক সুযোগ-সুবিধার আওতায় আনা হবে বলে জানান মন্ত্রী ।

এ সময় উপস্থিত ছিলেন, রোয়াংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান চহাই মং মারমা, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজামান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী জিল্লুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, পিডি আব্দুল আজিজ, ইউএনও মেহেদী হাসান প্রমুখ ।

এছাড়াও মন্ত্রী বলেন, রোয়াংছড়ি রুমা সড়কের পাথুরে পাড়া রনিন পাড়া পর্যন্ত সড়ক নির্মাণ বাস্তবায়নাধীন আছে । আর এই সড়ক হয়ে গেলে সড়কের দুই পাশের গ্রামগুলোর বাসিন্দাদের জীবনযাত্রায় আসবে ব্যাপক পরিবর্তন । শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসায়-বাণিজ্যে আসবে অমূল পরিবর্তন ।

এদিকে মন্ত্রী একটি উপজেলায়, শহরের সকল সুযোগ সুবিধা সৃষ্টি করার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তাদের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন ।

স্থানীয়রা জানিয়েছেন, বান্দরবান সদর থেকে রোয়াংছড়ি সড়কের দূরত্ব ২০ কিলোমিটার । অনেকটা বান্দরবান জেলা শহরের একদম সন্নিকটেই এই উপজেলা । এই দুই উপজেলার যাতায়াত ব্যবস্থা অনেক ভালো । যোগাযোগ ব্যবস্থা ভালো থাকায় কম সময়ে এই উপজেলায় পণ্যে আনা নেওয়া যায় । তাই শহরের সকল সুযোগ সুবিধা এই উপজেলায় সৃষ্টি করা সহজ হবে ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।