লংগদু’র ঘটনায় আটক আরো ৩ জন

রাঙামাটির লংগদুতে পাহাড়িদের বসত ঘর পুড়েছে
রাঙামাটির লংগদুতে মোটর সাইকেল চালক হত্যার জেরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় লংগদু থানায় তিনশ জনকে আসামী করে দায়েরকৃত মামলায় রবিবার সকালে আরো ৩ জনকে আটক করেছে লংগদু থানা পুলিশ। আটককৃতরা হলেন,শাহ আলম,আব্দুর রহমান ও আব্দুল হালিম। এ পর্যন্ত মোট ১০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন,রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ)সাফিউল সারোয়ার, এই মামলায় ১৫ জনের নাম উল্লেখ করা হয়।
স্থানীয় সুত্রে জানান গেছে, রাঙামাটির লংগদু উপজেলায় পাহাড়ি বাঙালীদের মাঝে সহিংস ঘটনার পর এখন পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসতে শুরু করলেও এলাকার পরিস্থিতি এখনও থমথমে অবস্থা বিরাজ করছে। কিছু কিছু পাহাড়ীরা লংগদুর তিনটিলা বৌদ্ধ বিহারে আশ্রয় নিয়েছে। লংগদু সদরে বিভিন্ন এলাকা গ্রেফতার আতংকে পুরুষশুন্য হয়ে পড়েছে। অপরদিকে, লংগদু জনসাধারনের চলাচলের একমাত্র বাহন মোটর সাইকেল চলাচল বন্ধ করে রেখেছে মোটর সাইকেল চালকরা। এলাকার বেশিরভাগ দোকান-পাট বন্ধ রয়েছে, স্থানীয় প্রশাসনের আশ্বাসের পরও এখনও চাপা আতংক বিরাজ করছে স্থানীয়দের মাঝে।
এ প্রসঙ্গে,লংগদু মোটর সাইকেল মালিক কল্যান সমিতির সহ-সভাপতি মো: হানিফ বলেন, আমরা সমিতি থেকে কাউকে মোটর সাইকেল বন্ধ রাখতে বলিনি। সবাই গ্রেফতার আতংকে এলাকার বাইরে চলে গেছে সেজন্য মোটর সাইকেল চলাচল বন্ধ আছে।
রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে করেছেন,পার্বত্য চট্টগ্রাম শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা,সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা। রাঙামাটি জেলার লংগদু উপজেলায় ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরণের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।