লংগদুর নয়ন হত্যাকান্ডে জড়িত সন্দেহে আটক ২

খাগড়াছড়ির মাইনী নদীতে নয়নের মোটরসাইকেল উদ্ধারে নৌ বাহিনীর একটি দল অভিযান চালাচ্ছে
রাঙামাটির লংগদু উপজেলার যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে খাগড়াছড়ি ও চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২ জনকে আটক করেছে পুলিশ ও পিবিআই।
গত শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে শুক্রবার জুনেল চাকমা(৩৩) ও রুনেল চাকমা(১৮) নামে দু’জনকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মাইনী নদীতে শনিবার বেলা সাড়ে ১১টা থেকে কাপ্তাইয়ের শহীদ মুয়াজ্জেম নৌ ঘাটিঁর একটি ডুবুরী দল নুরুল ইসলাম নয়নের মটরসাইকেলটি উদ্ধারে অভিযান চালাচ্ছে। অভিযানস্থলে খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহম্মদ খান, পিবিআই চট্টগ্রাম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার মাঈন উদ্দিন, খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাহউদ্দীন, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ(ওসি) সামসুদ্দিন ভূইয়া, খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান উপস্থিত রয়েছেন।
খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান আটকের বিষয় নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নয়নকে হত্যার কথা স্বীকার করেছেন, তাদের স্বীকারোক্তির ভিত্তিতে মাইনী নদীতে নৌ বাহিনীর একটি দল অভিযান চালাচ্ছে। চট্টগ্রাম থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট অভিযানে যোগ দিবে বলে জানিয়েছেন দীঘিনালার থানার ওসি সামসুদ্দিন ভূইয়া।
উল্লেখ্য, গত ১ জুন দুপুরে খাগড়াছড়ির চারমাইল এলাকায় রাঙামাটির লংগদু উপজেলার বাইট্যাপাড়া এলাকার নুরুল ইসলাম নয়নকে হত্যা করে তার ব্যবহৃত মটরসাইকেলটি নিয়ে যায় সন্ত্রাসীরা। এর জেরে ২ জুন লংগদুর তিনটি পাহাড়ী অধ্যুষিত এলাকার ২১২ টি বাড়িঘরে অগ্নিসংযোগ ও লুটপাট করে উত্তেজিত বাঙালীরা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।