লংগদুর ১৪৪ ধারা প্রত্যাহার, আটক ৭, স্বাভাবিক হয়ে আসছে পরিস্থিতি

রাঙামাটির লংগদুতে পাহাড়িদের বসত ঘর পুড়েছে
মোটর সাইকেল চালক হত্যার জেরে রাঙামাটির লংগদু উপজেলায় পাহাড়ি বাঙ্গালীদের মাঝে সহিংস ঘটনায় পর এখন পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে। প্রশাসনের দেয়া ১৪৪ ধারা আজ শনিবার দুপুর ২টা থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে।
সং¤িøষ্ট সূত্রে জানা গেছে, পরিস্থিতি নিয়ে শনিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসনের উদ্যোগে জরুরী সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক মোঃ মানজেরুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, জোন কমান্ডারসহ স্থানীয় জন প্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় ১৪৪ ধারা প্রত্যাহারের সিদ্ধান্ত হয়। তবে পাহাড়িদের উপস্থিতি না থাকায় আজ শনিবার ঐতিহ্যবাহী সাপ্তাহিক মাইনি বাজার মেলেনি।
এদিকে সহিংস ঘটনায় পুলিশ বাদি হয়ে লংগদু থানায় ৩শতাধিক মানুষকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় ১৫ জনের নাম উল্লেখ করা হয়।
লংগদু সদর ইউপি চেয়ারম্যান কল্যান মিত্র চাকমা বলেন, গ্রামের বিভিন্ন জায়গায় আগুন দেয়া হয়েছে। ক্ষয়ক্ষতির কি পরিমান তা এখনো বলতে পারছিনা কারন যতক্ষন পর্যন্ত সঠিক তথ্য পাওয়া না যায়। বর্তমানে কিছু লোক ফিরে আসতেছে লংগদুতে আমরা বর্তমানে মন্দিরে অবস্থান করছি। এখানে আমাদের নিরাপত্তায় সেনাবাহিনী,পুলিশ নিয়োজিত রয়েছে।
লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোমিনুল ইসলাম জানান, ঘটনায় অগ্নি সংযোগ, পুলিশকে আহত করার বিষয়ে দায়ের করা মামলায় এ পর্যন্ত ৭ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো সবুজ, খায়ের, মামুন, আবুল কালাম, সাইফুল ইসলাম, শাহ আলম ও মোঃ শহিদ।

আরও পড়ুন
Loading...