লংগদু ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে: বিভাগীয় কমিশনার

রাঙামাটির লংগদুতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় সোমবার দুপুরে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রহুল আমিন
রাঙামাটির লংগদু’র হামলা ঘটনার সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে। এ ঘটনা খুবই ঘৃন্য অপরাধ এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। রাঙামাটির লংগদুতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় সোমবার দুপুরে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন ও মতবিনিময় সভায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রহুল আমিন এসব কথা বলেন।
তিনি বলেন,এ হামলায় যারা ক্ষতিগ্রস্থ হয়েছে তাদেরকে ক্ষতিপূরন দিয়ে পুর্নবাসিত করা হবে। প্রশাসন সবসময় আপনাদের পাশে আছে। আপনাদের সাথে আমরাও সহমর্মি। এ ঘটনায় আমাদেরকেও ব্যথিত করেছে। বিভাগীয় কমিশনার আরো বলেন, এ ঘটনা যাতে পুনরাবৃত্তি না ঘটে সে ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী ১৯৯৭ সালে এ এলাকার শান্তি স্থাপনের জন্য পার্বত্য শান্তি চুক্তি করেছেন। পাহাড়ে শান্তির ধারাবাহিকতা এখনও বজায় আছে কিন্তু মাঝে মধ্যে যারা এ ধরনের ঘটনা ঘটিয়ে শান্তি-শৃংখলা বিনষ্ট করতে চায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।
অপরদিকে, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান বলেন, যারা এটি ঘটিয়েছে দোষীদের খুঁজে বের করে কঠোর থেকে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। যারা এটি ঘটিয়েছে তা খুবই হৃদয়বিদারক ও মর্মান্তিক। তিনি বলেন, এ ঘটনা অনুসন্ধান করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিব। ডিআইজি ক্ষতিগ্রস্থদের উদ্দেশ্যে বলেন,সরকার আপনাদেরকে সব ধরনের সহযোগিতা করবেন।
উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় রাঙামাটি জেলা প্রশাসক,মানজারুল মান্নান,পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান,লংগদু জোন কমান্ডার লে: কর্ণেল আব্দুল আলীম চৌধুরী,উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজুল ইসলাম, পার্বত্য জেলা পরিষদ সদস্য মো: জানে আলমসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এর আগে বিভগীয় কমিশনার ও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্থ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং পাহাড়ীদের সাথে কথা বলেন।

আরও পড়ুন
Loading...