লকডাউনকৃত লুম্বিনী গার্মেন্টস খুলে দিলো প্রশাসন

বান্দরবানের একমাত্র লুম্বিনী গার্মেন্টসে করোনা পজেটিভ রোগী পাওয়ার পরে লকডাউন ঘোষণা করলেও আবার পুনরায় চালু করার অনুমতি দিয়েছে জেলা প্রশাসন।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন বলেন, সরকারী নিদের্শনা মেনে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা কর্মীদের আলাদা করে নমুনা পরীক্ষা করে কোয়ারেন্টিন করার নিদের্শনা দেয়া হয়েছে লুম্বিনীকে। এছাড়াও সরকারী স্বাস্থ্যবিধি শতভাগ মানার শর্তেই কারখানাটি আবারো চালুর অনুমতি দেয়া হয়েছে। আমরা কারখানাটি পর্যবেক্ষণে রাখবো।

লুম্বিনী শিল্প কারখানা চালুর বিষয়টি জানতে চাইলে লুম্বিনী লিমিটেড এর ব্যবস্থাপক (প্রশাসন ও জনসংযোগ ) মফিজুল ইসলাম মামুন বলেন, জেলা প্রশাসনের অনুমতি নিয়ে সরকারী স্বাস্থ্যবিধি মেনে কারখানা চালু হয়েছে।

তিনি বলেন, লুম্বিনী একটি শতভাগ রপ্তানিমুখি পোষাক কারখানা। চার থেকে পাঁচটি ধাপে এখানকার কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা দেয়া হয়। এতে আতংকিত হবার কোন কারন নেই। এখানে দেশের স্বার্থ জড়িত আছে চাইলেই সবকিছু বন্ধ করার সুযোগ নেই। এদিকে লুম্বিনী গামের্ন্টস বন্ধের খবরে শহরের মানুষের মধ্যে স্বস্তি ফিরলেও দুইদিন পর চালুর খবরে আবারো আতংক ছড়ায়।

গত ২৫মে সোমবার এক কর্মী করোনা পজেটিভ হওয়ায় জেলা প্রশাসন তাৎক্ষণিক কারখানাটি ৮ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করে এবং লুম্বিনীতে র্কমরত ৫শত ৪১জন কর্মীকে হোম কোয়ারেন্টিনে থাকার নিদের্শনা দেন । এর পর থেকে পুরো শহরে করোনা আতংক ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।