লকডাউনে গণমাধ্যমসহ বিধিনিষেধের আওতামুক্ত যেসব সেবা

দেশে করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কাল বৃহস্পতিবার (১ জুলাই) থেকে দেশব‌্যাপী সর্বাত্মক লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। আর এরি অংশ হিসাবে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এই সময়ে সব গণপরিবহন বন্ধ থাকবে। বন্ধ রাখা হবে সরকারি-বেসরকারি সব অফিস। লকডাউন কার্যকরে আগামী ৭ দিন পুলিশসহ সশস্ত্রবাহিনী দায়িত্ব পালন করবে।

আজ বুধবার (৩০ জুন) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে জরুরি সেবাগুলোকে ‘বিধিনিষেধের’ আওতামুক্ত রেখেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, আইন-শৃঙ্খলা এবং জরুরি পরিসেবা যেমন- কৃষিপণ্য ও উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, কোভিড-১৯ টিকাদান, রাজস্ব আদায় সম্পর্কিত কার্যাবলি, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবা, ব্যাংক, ফার্মেসি ও ফার্মাসিটিক্যালসসহ অন্যান্য জরুরি/অত্যানশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহের কর্মচারী ও যানবাহন প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে যাতায়াত করতে পারবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।