লামার কিশোর-কিশোরীরা শপথ করলেন ‘বাল্য বিয়েকে না’

বাল্য বিয়ে না করার শপথ করলেন অর্ধশত কিশোর কিশোরী। আজ মঙ্গলবার দুপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে বান্দরবানের লামা উপজেলার কিশোর-কিশোরীরা এক সমাবেশ এ শপথ গ্রহণ করেন।

‘পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা প্রহণ করি; বাল্য বিয়ে এবং অনাকাক্সিক্ষত গর্ভধারণ রোধ করি’-এ শ্লোগানকে প্রতিপাদ্য করে উপজেলার সদর ইউনিয়নের মেরাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন। উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে বেসরকারি সংস্থা সেভ দ্যা চিলড্রেন ও গ্রীন হিল-মামনি এমএনসিএসপি প্রকল্পের বাস্তবায়নে এ সমাবেশটি হয়।

পরিবার পরিবার কর্মকর্তা জোবাইরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে জাতিসংঘের জনসংখ্যা তহবিলের (ইউএনএফপিএ) বান্দরবান জেলা প্রতিনিধি ধনরঞ্জন ত্রিপুরা, মেরাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশীষ কুমার দত্ত, নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংছিংহ্লা মার্মা, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. জহির, গ্রীন হিল-মামনি প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর মংছিংপ্রু মার্মা ও ওয়ার্ড মেম্বার সাগর বিশেষ অতিথি ছিলেন। শেষে উপস্থিত কিশোর-কিশোরীদের হাতে বিনামূল্যে মাস্ক ও স্যানিটারি ন্যাপকিন তুলে দেন অতিথি বৃন্দ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।