লামার ২৪টি মাধ্যমিক বিদ্যালয় পেলো সেইফ সেন্টারের জন্য স্বাস্থ্য সরঞ্জাম

NewsDetails_01

বান্দরবান জেলার লামা উপজেলায় ২৪টি মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্রীদের সেইফ সেন্টারের জন্য ১ হাজার ৩৯২টি চেয়ার, টেবিল, ফ্লোর মেট, বৈদ্যুতিক পাখা, পকেট বই ও ফাষ্ট ইন বক্স প্রদান করেছে স্থানীয় বেসরকারী সংস্থা তহ্জিংডং। কানাডা সরকারের অর্থায়নে ওমেন এন্ড গার্লস এমপাওয়ারমেন্ট প্রকল্পের মাধ্যমে শনিবার দিনব্যাপী এসব প্রদান হয়।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও ইউএনডিপি’র সহযোগিতায় লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীদের হাতে সরঞ্জাম তুলে দিয়ে এসব বিতরণ উদ্ভোধন করেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল।

NewsDetails_03

এ সময় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কাজী শামীম, পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কি রানী দাশ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক নিজামী, এসআইডি-সিএইচটি ইউএনডিপি’র লামা সাব অফিসের প্রোগ্রাম অফিসার গোলাম মোস্তফা কামাল, তহ্জিংডং এর জেন্ডার এন্ড ট্রেনিং অফিসার ইতি বিশ্বাস, কমিউনিটি মোবিলাইজার মোহাম্মদ ইব্রাহিম ও হ্লাচিং মার্মা সহ শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজিজুুল হক নিজামী বলেন, তহজিংডং এর এসব সরঞ্জাম প্রদানের কারনে বিদ্যালয়গুলোর ছাত্রীরা উপকৃত হবে।

লামা উপজেলার ২৪ বিদ্যালয়ে ছাত্রীদের জন্য শিক্ষা ও স্বাস্থ্য সরঞ্জাম প্রদানের সত্যতা নিশ্চিত করে প্রকল্পের কমিউনিটি মোবিলাইজার মোহাম্মদ ইব্রাহিম বলেন, প্রতি বিদ্যালয়ে ৮টি করে চেয়ার, ২টি করে টেবিল, ১টি করে বৈদ্যুতিক পাখা, ১টি করে ফাস্ট ইন বক্স, ৪৫টি করে পকেট বুক ও ১টি করে ফ্লোর মেট প্রদান করা হয়েছে। এর আগে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ১২টি বিদ্যালয় ও আলীকদম উপজেলার ১৩টি বিদ্যালয়েও এসব সরঞ্জাম বিতরণ করা হয়।

আরও পড়ুন