লামায় অগ্নেয়াস্ত্রসহ মিয়ানমার নাগরিক আটক

বান্দরবানের লামা উপজেলায় একটি বন্দুক ও ধারালো ছুরিসহ আবুল হোসেন (৩২) নামের এক মিয়ানমার নাগরিককে আটক করেছে সেনাবাহিনী।

পুলিশ সূত্রে জানা যায়,আজ সোমবার সকালে লামা উপজেলার সরই ইউনিয়নের দুর্গম পাহাড়ি লুলাইং বাংলা বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক আবুল হোসেন লুলাইং বাংলা বাজার এলাকার আবদুল হামিদের ছেলে।

বেশ কয়েকজন স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মুরুং সম্প্রদায় জানায়,কয়েক বছর আগে আবুল হোসেন মিয়ানমার থেকে প্রথমে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পরে লুলাইং এলাকায় বসতি শুরু করে। একটি প্রভাবশালী গ্রুপ মুরুংদের ভূমি দখল করার উদ্দেশ্য মিয়ানমার নাগরিকদেরকে অস্ত্র হিসেবে ব্যবহারের জন্য সেখানে আশ্রয় দিচ্ছেন। এসব অস্ত্রবাজরা যে কোন অপকর্ম করে স্থানীয়দেরকে ফাঁসাতে পারেন।

সূত্র জানায়,গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় সেনাবাহিনীর একটি টহল দল সোমবার সকাল ৬টার দিকে লুলাইং বাংলা বাজার এলাকায় অভিযান চালায়। এ সময় একটি দেশিয় তৈরি কাটা বন্দুক ও একটি ধারালো ছুরিসহ আবুল হোসেনকে তার নিজ বাড়ী থেকে আটক করা হয়। প্রাথমিক জিঙ্গাসাবাদের পর আটককৃতকে পুলিশে সোপর্দ করেন সেনাবাহিনী।

আগ্নেয়াস্ত্রসহ এক মিয়ানমার নাগরিককে আটকের সত্যতা নিশ্চিত করে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. আমিনুল ইসলাম বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।