লামায় অধ্যাপক গিয়াসুদ্দিন আহমদ স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

লামায় এম. জয়নাল আবেদীন ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা পরিদর্শন করছেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ ইসমাইল
প্রতি বছরের ন্যায় চলতি বছরও বান্দরবানের লামা উপজেলায় বেসরকারী সংস্থা মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের এম. জয়নাল আবেদীন ফাউন্ডেশনের উদ্যোগে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো অধ্যাপক গিয়াসুদ্দিন আহমদ স্মৃতি বৃত্তি পরীক্ষা। আজ বুধবার আদর্শ বালিকা বিদ্যালয়ের শ্রেনী কক্ষে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে সকাল থেকেই কোমলমতি শিশু শিক্ষার্থী ও অভিভাবকদের স্বতস্ফূর্ত পদচারনায় মুখরিত হয়ে ওঠে পরীক্ষা কেন্দ্রের মাঠ।
উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল পরীক্ষার হল পরিদর্শন করেন। এ সময় সমাজ উপজেলা সেবা কর্মকর্তা আলী হোসাইন, আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্লাহ মোহাম্মদ ইমতিয়াজ, বেসরকারী সংস্থা কাল্ব এর ট্রেজারার এম. জয়নাল আবেদীন, লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, নাইক্ষ্যংছড়ি কৃষি ব্যাংকের সহকারী ব্যবস্থাপক সিরাজুল ইসলাম, মৌচাক ক্রেডিট ইউনিয়নের চেয়ারম্যান আবদুর শুক্কুর, পরিচালক নুরুজ্জামান, সাংবাদিক মো. নুরুল করিম আরমান উপস্থিত ছিলেন।
বৃত্তি পরীক্ষায় উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের প্রাথমিক, মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠানের তৃতীয় চতুর্থ, ষষ্ঠ ও সপ্তম শ্রেণীর সর্বমোট ৩৯৪ জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করে। ১০০ নম্বরের অনুষ্ঠিত এমসিকিউ পদ্ধতিতে সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত চলে পরীক্ষা। পরীক্ষার সার্বিক পরিচালনা করেন, উপজেলা সমবায় কর্মকর্তা মো. জাবেদ মীরজাদা। মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান আবদুর শুক্কুর বলেন, এম. জয়নাল আবেদীন ফাউন্ডেশন কর্তৃক ২০১০ সাল থেকে মেধা যাচাইয়ের লক্ষে এ বৃত্তি প্রথা চালু করা হয়। প্রতি বছরের ন্যায় এ বছরও মেধাভিত্তিক ৯৬ জন ছাত্র ছাত্রীকে বৃত্তি প্রদান করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।