লামায় আওয়ামী লীগের শোডাউন

NewsDetails_01

শোকাবহ ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস, ১৭ই আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা এবং ২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে সমাবেশ করেছে আওয়ামী লীগের বান্দরবানের লামা উপজেলা শাখা ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ উপলক্ষে আজ মঙ্গলবার (৩০ আগষ্ট) সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুুব মহিলা লীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ সহ দলটির বিভিন্ন সংগঠনের শত শত নেতাকর্মীরা পৌর বাস টার্মিনালে সমবেত হয়। সেখান থেকে ‘শেখ হাসিনার সরকার, উন্নয়নের সরকার, মুজিব কন্যার সরকার বারবার দরকার, ৭১ এর দালালেরা হুশিয়ার সাবধান, জামায়াত বিএনপি দেশ ছাড়,’-এ শ্লোগান সম্বলিত এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের চৌরঙ্গী হোটেলের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর ও লক্ষীপদ দাশ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তফা জামাল, সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. রফিক।

NewsDetails_03

এ সময় জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আবু মুছা, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি প্রশান্ত ভট্টাচার্য্য, সহ-সভাপতি বিজয় আইচ, উপজেলা যুবলীগ সভাপতি মো. জাহেদ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এতে বক্তারা বলেন,‘বিএনপি মানে অগ্নিসংযোগ, বিএানপি মানে হত্যাকান্ড’।- চারদলীয় জামায়াত বিএনপি জোট সরকারের আমলে ২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশে সিরিজ বোমা হামলা, তার আগে ২০০৪ সালে ২১ আগস্ট শহীদ সরোয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে হত্যা ও বাংলাদেশ আওয়ামী লীগকে নিচ্ছিন্ন করার উদ্দেশ্যে বর্বোরচিত গ্রেনেড হামলা করেছিল বিএনপি। এসব ঘটনায় জড়িত তারেক রহমানসহ অন্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান বক্তারা।

বক্তারা আরও বলেন, ‘বিএনপি’র সকল ষড়যন্ত্রের মোকাবেলা করে আবারো শেখ হাসিনা তথা জাতীয় উন্নয়নের সরকার গঠনে আমরা ঐক্যবদ্ধ। পার্বত্য জনপদ-বান্দরবানে ব্যাপক উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বীর বাহাদুরকে আবারো বিপুল ভোটে জয়যুক্ত করা হবে বলে ঐক্যের ডাক দেন উপস্থিত নেতাকর্মীরা।

পরপর টানা তিনবার ক্ষমতা থাকাকালে এটাই ছিল উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বড় কোনো মিছিল-সমাবেশ। সমাবেশে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ১০ হাজারেরও বেশি নেতাকর্মী সমাবেশে অংশ করেন বলে জানান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম।

আরও পড়ুন