লামায় আগুনে পুড়ে গেছে বসতঘর

বান্দরবানের লামায় উপজেলায় অগ্নিকান্ডে ১টি আধা পাকা বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার ভোর রাতে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা বাজার পাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি সাধিত হয় বলে ক্ষতিগ্রস্ত বসতঘর মালিক দাবী করেছেন। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করেছেন স্থানীয়রা।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বুধবার ভোর ৪টার দিকে ইয়াংছা বাজার পাড়ার সালেহ আহমদের বসতঘরে হঠাৎ আগুন জ্বলে ওঠে। খবর পেয়ে লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে বসতঘরটি সম্পূর্ণ পুড়ে যায়। এদিকে স্থানীয়রা অভিযোগ করে বলেন, দ্রুত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এ খবর দেয়া হলেও তারা সময় ক্ষেপন করার কারণে ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়।
ক্ষতিগ্রস্ত বসতঘরের মালিক সালেহ আহমদ ও ইয়াংছা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুল হামিদ জানান, সালেহ আহমদের ঘরে প্রায় তিন লাখ টাকার ফুলের ঝাড়– ছিল। আগুন দ্রুত ছড়িয়ে পড়ার কারণে ফুলেরঝাড়–সহ ঘরের কোন মালামাল রক্ষা করা সম্ভব হয়নি। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।
অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতির সত্যতা নিশ্চিত করে ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাকের হোসেন মজুমদার বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারকে পরিষদের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।